বন্দরবাজার এলাকায় সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল সমাবেশ

ভিত্তিহীন ও বায়বীয় অভিযোগে জননেতা আলী আহসান মুজাহিদকে হত্যার ষড়যন্ত্র জাতি মেনে নিবে না
—–মো: ফখরুল ইসলাম

Sylhet City Jamat Bikhuv Micil Photo -12-10-15বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর নায়েবে আমীর মো: ফখরুল ইসলাম বলেছেন, ক্ষমতাসীন অবৈধ আওয়ামী সরকার কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে শুধুমাত্র আদর্শিক কারনে জামায়াতের সেক্রেটারী জেনারেল সাবেক সফল সমাজকল্যানমন্ত্রী ও বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার ষড়যন্ত্র করছে। নিজ দলের কতিপয় সুবিধাভোগীদের নিয়ে পরিচালিত আন্তর্জাতিক ট্রাইব্যুনালে বিচার প্রক্রিয়া নিয়ে দেশী-বিদেশী আইনজ্ঞ ও মানবাধিকার সংগঠনগুলো বারবার প্রশ্ন তুলে আসছে। সরকার কোনদিকে দৃষ্টি না দিয়েই গায়ের জোরে জননেতা আলী আহসান মোজাহিদকে বিচারের নামে হত্যার প্রস্তুতি গ্রহন করতে যাচ্ছে। কথিত বুদ্ধিজীবি হত্যা জড়িত থাকা সন্দেহে জামায়াত সেক্রেটারীর বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় ঘোষনা করা হলেও কখন কাকে হত্যা করেছেন কারো নাম বা সুনির্দিষ্ট প্রমান ট্রাইব্যুনাল প্রমান করতে পারে নি। শুধুমাত্র কতিপয় বানানো স্বাক্ষীর ভুয়া স্বাক্ষ্যের ভিত্তিতে কারো বিরুদ্ধে মুত্যুদন্ড দেয়া তো দুরের কথা একদিনের সাজাও প্রদান করা যায় না। শুধুমাত্র ইসলামী আন্দোলনে নেতৃত্ব দেয়ার অপরাধে জননেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার ষড়যন্ত্র জাতি মেনে নেবে না। অবিলম্বে আলী আহসান মুজাহিদ সহ সকল জাতীয় নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিন।
তিনি গতকাল সোমবার জামায়াত কেন্দ্রঘোষিত দেশব্যাপী শান্তিপুর্ন বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে জামায়াতের সেক্রেটারী জেনারেল সাবেক সফল সমাজকল্যানমন্ত্রী আলী আহসান মোজাহিদ সহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তির দাবীতে সিলেট মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর বন্দরবাজার এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মো: শাহাজাহান আলী ও বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগর সেক্রেটারী মাসুক আহমদ প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, শুধুমাত্র জামায়াতকে নেতৃত্বশুন্য করতেই কোন সুনির্দিষ্ট প্রমান ছাড়া এমন বায়বীয় অভিযোগে আলী আহসান মুজাহিদকে হত্যার ষড়যন্ত্রে জাতি বিস্মিত। এই রায় প্রক্রিয়া নিয়ে ইতোমধ্যে দেশীয় ও আন্তর্জাতিক সংস্থা তাদের বক্তব্যে রায় বাতিলের আহ্বান জানিয়েছে। কিন্তু সরকার তাদের পাহাড়সম ব্যার্থতা ঢাকতেই জামায়াত নেতা আলী আহসান মুজাহিদকে বিচারের নামে হত্যা করতে উঠে পড়ে লেগেছে। অবিলম্বে এই রায় বাতিল করে মুজাহিদ সহ সকল জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি দিন।