যুক্তরাষ্ট্র বিএনপি ও তারেক পরিষদের সংবাদ সম্মেলন

খালেদা ও তারেককে জড়িয়ে আ’লীগ ও প্রধানমন্ত্রীর বক্তব্য পাগলের প্রলাপ

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন আকতার হোসেন বাদল। ছবি- এনা।
সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন আকতার হোসেন বাদল। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা: বাংলাদেশে দুই বিদেশী নাগরিক হত্যায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারুণ্যের প্রতীক বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব বক্তব্য দিচ্ছেন তা শুধু হাস্যকর নয়, পাগলের প্রলাপ। অবৈধ সরকারের ব্যর্থতা ঢাকতে বিএনপির নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।
গত ১১ অক্টোবর সন্ধ্যায় (নিউইয়র্ক সময়) জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র বিএনপি এবং তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটি কর্তৃক আয়োজিত সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ এ সব কথা বলেন। বিএনপি নেতা ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারম্যান আকতার হোসেন বদল তার লিখিত বক্তব্যে বলেন, বিশেষ একটি ইস্যুকে ঘিরে বাংলাদেশের গণবিরোধী সরকার পরিস্থিতি আরো ঘোটালে করার ষড়যন্ত্র শুরু করেছে। উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর মত সাম্প্রতিক দুই বিদেশী হত্যাকান্ডের দায় বাংলাদেশের প্রধানবিরোধী দল বিএনপির ওপর চাপাতে এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও এ সময়ের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক নেতা তারেক রহমান সম্পর্কে যা- ইচ্ছে তাই বলে যাচ্ছে। দেশবাসী অবাক বিস্ময়ে অবলোক করছে যে, স্বয়ং অবৈধ প্রধানমন্ত্রীও একই ভাষায় উদ্ভট মতামত ব্যক্ত করছেন। আরো লক্ষ্যণীয় বিষয় হচ্ছে, ওয়াশিংটন ডিসিতে বসে প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজিদ জয় যে সব কথা বলছেন তার প্রতিধ্বনি ঘটছে স্বরাষ্ট্র মন্ত্রীর কথাও। অর্থাৎ প্রকৃত ঘাতক বা সন্ত্রাসীদের রক্ষায় ক্ষমতাসীনরা হাস্যকর কথা বলছেন। এর ফলে বাংলাদেশে বসবাসরত অথবা দায়িত্ব পালনরত বিদেশীরা আরো উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তারা নিরাপত্তাহীনতায় নিজেদের গতিবিধি সীমিত করছেন। যা কারো জন্য সুখকর নয়।
তিনি আরো বলেন, বিএনপি বাংলাদেশের মানুষের কল্যাণে বিশ্বাসী। বিএনপি একটি গণতান্ত্রিক দল। তাই সন্ত্রাসীদের সাথে বিএনপির কোন সম্পর্ক ছিলো না, এখনো নেই। সন্ত্রাসীরা সমাজ ও রাষ্ট্রের শত্রু, রাষ্ট্রের শত্রু, মানবতার দুশমন। ওদেরকে যারা প্রশ্রয় দেবে তারাও সন্ত্রাসী। এতদসত্বেও বিদেশী হত্যাকান্ডে দেশনেত্রী খালেদা জিয়া ও তারেক রহমানকে জড়িয়ে আওয়ামী লীগ নেতারা যে বক্তব্য দিচ্ছেন তা শুধু হাস্যকর নয়, পাগলের প্রলাপ। সরকারের ব্যর্থতা ঢাকতে বিএনপি নেতাদের নিয়ে এই অপপ্রচার চালানো হচ্ছে।
তিনি আরো বলেন, আপনারা জানেন, গত ৫ জানুয়ারি নির্বাচনের নামে যে প্রহসন চালানো হয়েছে তার জের এখানো চলছে। জনগণের সমর্থনের তোয়াক্কা না করে পেশীশক্তির দ্বারা সরকার তার আয়ু বাড়াতে চাচ্ছে। এ জন্যেই বিদেশীদের যারা হত্যা করছে তাদের গ্রেফতারের কোন উদ্যোগ না নিয়ে বিরোধী দলকে কাঠগোড়ায় দাঁড় করানো জঘন্য অপচেষ্টা চালাচ্ছে। সরকারের এ ধরনের জঘন্য মনোবৃত্তির তীব্র নিন্দা এবং অবিলম্বে প্রকৃত ঘাতকদের খুঁজে বের করার দাবি জানাচ্ছি। প্রকৃত ঘাতকদের আড়াল করার চেষ্টা অব্যাহত থাকলে এই প্রবাস থেকেই ১/১১ এর সময়ের মত দুর্বার আন্দোলন রচনার বিকল্প থাকবে না।
সাংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আকতার হোসেন বাদল। সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন ভিপি, যুগ্ম সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন, আনিসুর রহমান, হুমায়ুন কবীর, মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক নিজামুল শাহীন, মহিলা সম্পাদিকা ফাতেমা রহমান, স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্যাহ মোহাম্মদ আতিকুর রহমান, স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান, কাজী আলতাফ হোসেন, ফয়েজ আহমেদ প্রমুখ।