কমলগঞ্জের মুক্তিযোদ্ধা সৈয়দ মখলিছুর রহমান আর নেই

SAYED MOKLICHUR RAHAMAN FF (1)বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিয়ষক সম্পাদক ও ভানুগাছ পৌর বাজার বণিক সমতিরি সাধারণ সম্পাদক সৈয়দ মখলছিুর রহমান (৬৭) গত সোমবার (৫ অক্টোবর) দিবাগত রাত ১ টা ৩০ মিনিটে সময় ঢাকার সিএমএইচ হাসপাতালে ইন্তেকাল করনে। তিনি দীর্ঘদিন ধরে ডায়বেটিক ও কিডনি রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় কমলগঞ্জ পৌর এলাকার সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসার ঈদগাহ মাঠে তাঁর নামাযের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ব্যবসায়ী নেতৃবৃন্দরা ছাড়াও মুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতাকর্মী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার মানুষ অংশ নেন। জানাযা শেষে রাষ্ট্রিয় মর্যাদায় কমলগঞ্জ পৌরসভার রামপাশা এলাকায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে ব্যবসায়ী সমাজসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে।
মঙ্গলবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মখলিছুর রহমানের মরদেহ কমলগঞ্জ এসে পৌঁছলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। বিকাল ২টায় তাঁর মরদেহ সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসার ঈদগাহ মাঠে নেয়া হলে সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র পক্ষে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ নেতৃবৃন্দরা কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর পর উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, বণিক সমিতি, সাংবাদিক, উপজেলা ক্রীড়া পরিষদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তাঁর মৃত্যুতে ভানুগাছ পৌর বাজার বণিক সমিতি ৩ দিনের শোক কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচির মধ্যে ছিল মঙ্গলবার বিকাল ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই ঘন্টা ভানুগাছ বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বাজারের সাধারণ ব্যবসায়ীরা বুকে কালো ব্যাজ ধারণ করা ছাড়াও প্রতিটি দোকানে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কালো পতাকা উত্তোলন করা হবে।
বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ নেতা সৈয়দ মখলিছুর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ পৌরসভার মেয়র আবু ইব্রাহীম জমসেদ, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া শফি, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, কমলগঞ্জ প্রেসকাব, কমলগঞ্জ সাংবাদিক সমিতি, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটি, কমলগঞ্জ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন ও অনলাইন জার্ণালিষ্ট ফোরাম, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, উদীচী শিল্পীগোষ্ঠী, উপজেলা ক্রীড়া পরিষদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।