রাষ্ট্রপতির আমন্ত্রণে ভারত সফরে যাচ্ছে শাবির পাঁচ শিক্ষার্থী

SUST Studentsসুরমা টাইমস ডেস্কঃ ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর আমন্ত্রণে ৮ দিনের সফরে ভারত যাচ্ছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পাঁচজন শিক্ষার্থী। রবিবার (০৪ অক্টোবর) সকালে জেট এয়ার লাইনের একটি ফ্লাইটে তাদের নয়াদিল্লীর উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে।
শনিবার গুলশানের ইন্দিরাগান্ধী কালচারাল সেন্টারে সকলের উপস্থিতিতে সফরের আনুষ্ঠানিকতা ঘোষণা করেন প্রধান অতিথি ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রথম এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহিম, সংগীত শিল্পী পার্থ বড়ুয়া, অভিনেত্রী বিদ্যা সিনহা মীম প্রমুখ।
শাবির পাঁচ শিক্ষার্থী হলেন ইংরেজী বিভাগের শিক্ষার্থী ও মাভৈঃ আবৃত্তি সংসদের সাবেক সভাপতি সৌরভ চক্রবর্ত্তী, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবাল, সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি ও সিএসই বিভাগের শিক্ষার্থী শুভানন রাযিক, জিইই বিভাগের শিক্ষার্থী ও সুপার সভাপতি নাফিউল ইসলাম , সিইই বিভাগের শিক্ষার্থী ও দিক থিয়েটারের জিএস মুশফিক ভূইয়া।
এছাড়া এবারের সফরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক ও শিল্পী রয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়।
চতুর্থবারের মতো ৪ থেকে ১১ অক্টোবর পর্যন্ত ভারত সফরে ১০০ বাংলাদেশী তরুণ-তরুণী সুযোগ পাচ্ছেন। সফরে দিল্লী, আগ্রা, জয়পুর ও কলকাতার বিভিন্ন ঐতিহাসিক স্থান পরিদর্শনের কথা রয়েছে।
২০১২ সাল থেকে ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এ সফরের আয়োজন করে আসছে।