হজে গিয়ে নিখোঁজ হাউজিং এস্টেটের আহসান হাবীব, উদ্বিগ্ন পরিবার

আহসান হাবীবসুরমা টাইমস ডেস্কঃ হজ পালনের সময় মিনায় সংগঠিত দুর্ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন সিলেট নগরীর হাউজিং এস্টেটের বাসিন্দা মো. আহসান হাবীব। দুর্ঘটনার ১০ দিন পেরিয়ে গেলেও মক্কাস্থ হজ অফিস, হজের সহযাত্রী বা সেখানকার আত্মীয়-স্বজন কেউ তাঁর সন্ধান দিতে পারছেন না। আহসান হাবীবের খোঁজ না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তার পরিবারের সদস্যরা।
অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক হাউজিং এস্টেট নিবাসী মো. আহসান হাবিব পবিত্র হজ পালনের উদ্দেশ্যে গত ১৩ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবের মক্কায় পৌঁছান। দেশ ছাড়ার পর তিনি নিয়মিত স্ত্রী-সন্তানদের সাথে যোগাযোগ করতেন।
সর্বশেষ তিনি মিনার দুর্ঘটনার আগের দিন তাঁর স্ত্রীর সাথে ফোনে কথা বলে পরিবারের সবার ও আত্মীয় স্বজনের খোঁজ খবর নেন। এরপর দেশে আর কারো সঙ্গে তিনি কথা বলেননি।
আহসান হাবীবের ছেলে ইন্টার্ন চিকিৎসক সাকিব জানান- তার সাথে হজ পালনকারীদের কেউ কেউ দুর্ঘটনার ১৫-২০ মিনিট আগেও তার বাবাকে মিনায় সুস্থভাবে দেখেছেন।
দুর্ঘটনার পর সৌদিআরবের সম্ভাব্য সকল স্থানে যোগাযোগ করেও তার বাবার সন্ধান পাননি। মক্কাস্থ হজ অফিসও তার বাবার কোন খোঁজ দিতে পারেনি। এতে পরিবারের সবাই ভেঙে পড়েছেন।
এদিকে, স্বামীর খোঁজ না পেয়ে প্রায় শয্যাশায়ী আহসান হাবীবের স্ত্রী। বোবা কান্নায় বক্ষবিদির্ন অবস্থা দুই সন্তানের। আর চরম হতাশ আত্মীয়স্বজন বন্ধু বান্ধব। সবার একটাই প্রত্যাশা, সরকার দেশের অন্যান্য নিখোঁজ হাজীদের সঙ্গে আহসান হাবিবের সন্ধান দ্রুত দিতে সক্ষম হবে।