মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিমি ‘নিখোঁজ’ ?

rimiসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি (আংশিক) ঘোষণার পর থেকে উজ্জীবিত হয়ে ওঠেছেন নেতাকর্মীরা। ঘটা করে পালিত হচ্ছে বিভিন্ন কর্মসূচি। চার সদস্যের এই কমিটি সফলভাবে তাদের কার্যক্রম চালিয়ে গেলেও এতে বরাবরই অনুপস্থিত থাকছেন নবগঠিত কমিটির দ্বিতীয় সাংগঠনিক সম্পাদক সৈকত চন্দ রিমি।
সিলেট পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের ত্যাগী ও নির্যাতিত এই নেতা মহানগর কমিটিতে গুরুত্বপূর্ণ পদপ্রাপ্তির পরও দলীয় কার্যক্রমে নিষ্ক্রিয় থাকা নিয়ে নেতাকর্মীদের মাঝে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
কেউ কেউ মনে করছেন কাঙ্খিত পদ না পেয়ে রিমি রাজনীতি থেকে দূরে সরে আছেন। আবার কারো ধারণা দলীয় গ্রুপিংয়ের কারণে রিমি প্রকাশ্যে রাজনীতির মাঠে আসছেন না।
কমিটি ঘোষণার পর কেন্দ্রিয় কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করে মহানগর ছাত্রলীগ। এরপর ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ মাহফিল এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়। এসব কর্মসূচির কোনোটিতেই উপস্থিত ছিলেন না সৈকত চন্দ রিমি।
দলীয় কর্মকান্ডে নিষ্ক্রিয়তার ব্যাপারে মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৈকত চন্দ রিমি সিলেটভিউ২৪ডটকমকে বলেন- কমিটিতে তাকে যথাযথ মূল্যায়ন করা হয়নি। রাজনৈতিক কারণেই তিনি রাজনীতি থেকে কিছুটা হলেও দূরে সরে আছেন। এ ব্যাপারে সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার বলেন, জাতীয় শোক দিবসের কর্মসূচী ঘোষনার আগে নবগঠিত কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতেও রিমি উপস্থিত ছিলেন না। সংগঠনের কোন কার্যক্রমে তাকে পাওয়া যাচ্ছে না।
প্রসঙ্গত, পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের ছাত্র সৈকত চন্দ রিমি বিভিন্ন সময় শিবিরের বিরুদ্ধে অবস্থান নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। জামাত-শিবিরের হামলায় তিনি গুরুতর আহতও হন। সংবাদ সূত্রঃ সিলেট ভিউ