বড়লেখায় জুয়েলারী দোকানে দুর্ধর্ষ চুরি

BARLEKHA PIC-1বিশ্বজিৎ রায়,কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় পৌরশহরের একটি জুয়েলারী দোকানে সোমবার রাতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। হাজী মসুদ আলী ট্রেড সেন্টারের টাঙ্গাইল মুসলিম জুয়েলার্সের ৪র্থ শাখায় সঙ্গবদ্ধ চোরেরা হানা দিয়ে প্রায় ৬৬ ভরি স্বর্ণালঙ্কার, ৭ ভরি রোপা, ৩ হাজার ২’শ টাকাসহ প্রায় ২৬ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ছাড়া পার্শবর্তী একটি বেডিং ও ফোম সেন্টার হতে চোরেরা আরো অর্ধ লাখ টাকার মালামাল চুরি করেছে।
জুয়েলারী দোকান মালিক ও থানা পুলিশ সুত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে পৗর শহরের হাজী মসুদ আলী ট্রেড সেন্টারের টাঙ্গাইল মুসলিম জুয়েলার্সের দোকান ও ন্যাশনাল বেডিং এন্ড ফোম সেন্টারের সাটারের তালা ভেঙে চুরেরা ভেতরে প্রবেশ করে। পরে উভয় দোকানের মধ্যখানের দেয়াল ভেঙ্গে টাঙ্গাইল মুসলিম জুয়েলার্স প্রবেশ করে সিন্ধুকের লকার ভেঙ্গে স্বর্ণালঙ্কার ও টাকাসহ প্রায় ২৬ লাখ টাকার মালামাল ও ন্যাশনাল বেডিং এন্ড ফোম সেন্টার থেকে টাকা ও কাপড়সহ প্রায় ৫০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।
চুরি হওয়া জুয়েলার্সের মালিক আলী জিন্নাহ জানান, ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে দোকান খুলে ভিতরে প্রবেশ করে লকার ও মালামাল ভাঙ্গা দেখে চুরির ঘটনাটি বুঝতে পারেন। হিসেব নিকেশ করে দেখেন প্রায় ২৬ লাখ টাকার স্বর্ণালঙ্কার চুরি হয়েছে। বড়লেখা হাজীগঞ্জবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ছাদ উদ্দিন জানান, অনেক মার্কেট মালিক রাতে কলাপসেবল গেইটে তালা দেন না। ব্যবসায়ীদের নিরাপত্তা জোরদারে শিগগির সভা ডেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বড়লেখা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান জানান, চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ লুন্ঠিত স্বর্ণালংকার উদ্ধার ও চোর গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।