শ্রীমঙ্গলে অভিনব পন্থায় ডাকাতি : একই পরিবারের দশজন আহত

Dakat-Sreemongolজীবন পাল: চুরি ও ডাকাতি দুইটির ব্যাখ্যা দুরকম হলেও যুগের পরিবর্তনে পাল্টে গেছে এর ব্যাখ্যাও। যার প্রমাণ পাওয়া যায় ছবির এই দুই নারী পুরুষ প্রতারক চক্রকে দেখলে। যারা বাসা ভাড়া নিয়ে ভাড়াটি মালিকের পরিবারের সকলের সাথে ভাল সম্পর্ক তৈরি করে সরলতার সুযোগ নিয়ে একই পরিবারের ১০জনকে চেতনানাশক খাইয়ে স্বর্ণের চেইন, মোবাইল ফোন ও সিএনজি অটো রিকসা ছিনতাই করে পালিয়েছে ঐ ভাড়াটি রুপধারী নারী পুরুষ প্রতারক চক্র।
গুরুতর অসুস্থবস্থায় ঐ পরিবারের সকল সদস্যদের ভর্তি করা হয়েছে মৌলভীবাজার ২৫০ শয্যা ও সিলেট ওসমানী হাসপাতালে।
স্থানীয় সুত্রে জানা যায়, শ্রীমঙ্গল শহরতলীর উত্তর ভাড়াউড়া এলাকার বীরেন্দ্র দেব এর বাড়িতে ১০/১৫দিন আগে স্বামী-স্ত্রী সেজে ঘর ভাড়া নিয়ে তাদের পরিবারের সাথে মিশে যায় নারী পুরুষের এক প্রতারক জুটি। একপর্যায়ে বৃহস্পতিবার রাতে পরিবারের সবাইকে চেতনানাশক মিশানো জুস খাইয়ে সবাইকে অজ্ঞান করে গলার চেইন ২টা, মোবাইল ফোন চুরি করে।
তবে পরিবারের দুই সদস্য অজ্ঞান না হলে তারা ঘরের ভিতরের বাকী মালামাল চুরি করতে পারেনি। এসময় তারা কৌশলে আবারও ভালো মানুষে সেজে বীরেন্দ্র দেব এর সিএনজি অটো রিকসা দিয়ে তাদের হাসপাতালে পৌছে দিয়ে এই সিএনজি নিয়েই পালিয়ে যায়।
আহতদের প্রথমে শ্রীমঙ্গল পরে মৌলভীবাজার ও অবস্থার অবনতি হলে একজনকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। আহতরা হলেন বীরেন্দ্র দেব, বিজন দেব, অনিল দেব, তুলি দেব, শিবানী দেব, ইপা দেব, উৎস দেব, পার্থ দেব, পিংকি দেব ও বিশ্ব দেব। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে।
জ্ঞান না হারানো পরিবারের দুই সদস্য বৃষ্টি দেব ও প্রিয়াংকা দেব জানান, ঐ প্রতারক দম্পত্তি সকলের সাথে তাদেরও জুস খেতে দেয়। কিন্তু তারা খেয়েছে বলে বাহিরে নিয়ে ফেলে দেয়ায় তারা বিষক্রিয়ায় আক্রান্ত হয়নি। তারা জানায় প্রতারক চক্রের পুরুষ সদস্য নিজেকে ইমন দেবনাথ ও নারী সদস্য রুপা দেবনাথ পরিচয় দিয়ে ঘর ভাড়া নেয়। কয়দিনে তারা পরিবারের সকলের সাথে খুব আন্তরিক হয়ে যায়। আর সকলের সরলতার সুযোগ নিয়ে জুস খাইয়ে এ ঘটনা ঘটায়।