দূর্গাপূজা উপলক্ষ্যে পূজা পরিষদের বার্ষিক প্রতিনিধি সভা ২ অক্টোবর, শুক্রবার

আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার বার্ষিক প্রতিনিধি সম্মেলন ২ অক্টোবর, শুক্রবার সকাল ১০টায় চৌহাট্টাস্থ ভোলাগিরী আশ্রমে অনুষ্ঠিত হবে। প্রতিনিধি সভায় শারদীয় দূর্গাপূজা সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সিলেট জেলার প্রতিটি উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগরের প্রত্যেকটি পূজা মান্ডপের সভাপতি, সম্পাদক সহ জেলা ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
গত শনিবার সকাল ১১টায় বন্দরবাজারস্থ ব্রহ্মমন্দিরে প্রতিনিধি সম্মেলনের প্রস্তুতি উপলক্ষ্যে জেলা ও মহানগর শাখার কার্যনির্বাহী কমিটির এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। জেলা কমিটির সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে এর সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় সভায় বক্তারা বলেন- সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম উৎসব শারদীয় দূর্গাপূজা। এই পূজা দেশের সর্বত্র উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাঙ্গালীর উৎসব হিসাবে উৎযাপিত হয়ে আসছে। বক্তারা শারদীয় দূর্গাপূজার সরকারী ছুটির বিষয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, দূর্গাপূজা উপলক্ষ্যে একদিনের ছুটি কোনভাবেই কাম্য নয়। তারা এ বিষয়ে সরকারের নীতি নির্ধারণী পর্যায় বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। তারা বলেন, অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ বাংলাদেশে সকল ধর্মের মানুষের ধর্মীয় উৎসব, সামাজিক ও সাংস্কৃতিক আচার-আচরণকে সমভাবে মর্যাদা দেওয়া রাষ্ট্রের দায়িত্ব। বক্তারা শারদীয় দূর্গোৎসবের আনন্দ সকলে মিলে উৎযাপনের মধ্য দিয়ে পালন করার জন্য জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন। একই সাথে সকল পূজা কমিটিকে ধর্মীয় ভাব গাম্ভীর্য ও সাত্যিকতা বজায় রেখে দূর্গাপূজা আয়োজনে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। সভায় বক্তব্য রাখেন- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, পূজা পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এডভোকেট মৃত্যঞ্জয় ধর ভোলা, মহানগর শাখা সভাপতি এডভোকেট বিমান চন্দ্র দাশ, জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, জেলা ও মহানগর নেতৃবৃন্দের মধ্যে আরও বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, নিশিকান্ত পাল, সুব্রত দেব, প্রদীপ দেব, এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, এডাভোকেট বিপ্রদাস ভট্টাচার্য, এডভোকেট বিজয় কুমার দাস বুলু, চন্দন সাহা, মদনমোহন কর্মকার, চন্দন দাস, শৈলেষ কর, জয়ন্ত আচার্য, রিংকু চক্রবর্তী, শংকর দাস শংকু প্রমুখ।
সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ২ অক্টোবর শনিবার সকাল ১০টায় চৌহাট্টাস্থ ভোলাগিরী আশ্রমে সিলেট জেলা ও মহানগরের প্রত্যেকটি ইউনিটের পূজা পরিষদের নেতৃবৃন্দ, নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, মহানগরীর প্রত্যেকটি পূজামন্ডপের প্রতিনিধিবৃন্দ সহ সকল শুভানুধ্যায়ীদেরকে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি