ঈদের ছুটিতে নগরীতে সাংবাদিক ও দুই শিক্ষকের বাসায় চুরি

Shihabসুরমা টাইমস ডেস্কঃ ঈদের ছুটিতে নগরীতে এক সাংবাদিক ও দুই শিক্ষকের বাসায় চুরি সংঘটিত হয়েছে। রোববার সন্ধ্যা রাতে নগরীর কুমারপাড়ায় (বাসা নম্বর ৮৯/সি) বৈশাখী টেলিভিশনের সিলেট প্রতিনিধি সাহাব উদ্দিন শিহাবের ভাড়াটে বাসায় গ্রিল কেটে একদল চোর ঢুকে পড়ে। তারা বাসা থেকে তার ব্যবহৃত একটি ল্যাপটপ, পাসপোর্ট, মাটির ব্যাংক কেটে প্রায় ১০ হাজার টাকা ও কুরবানির মাংস নিয়ে যায়।
সাংবাদিক শিহাব জানান, তিনি রোববার সন্ধ্যা থেকে খাদিমনগর এক্সেলসিয়রে একটি অনুষ্ঠানে ছিলেন। তার স্ত্রীও পিত্রালয়ে বেড়াতে গিয়েছিলন। এই সুযোগে চোর দল বাসার সম্মুখের গ্রীল কেটে এসব মালামাল নিয়ে যায়। রাত ৯টায় বাসায় এসে তিনি বাসার গ্রীল কাটা দেখে প্রতিবেশীদের খবর দেন। এরপর বাসায় ঢুকে সবকিছু তছনছ দেখতে পান। খবর পেয়ে কোতয়ালী থানার ওসি সোহেল আহমদের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
এদিকে, ইদের আগেরদিন বৃহস্পতিবার রাতে নগরীর সাগরদিঘীরপারে সুরমা আবাসিক এলাকায় (নম্বর ১৯/৫) দুটি বাসায় হানা দেয় এক দল চোর। বাসা দুটিতে ব্লু বার্ড উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিজানুর রহমান এবং কোম্পানীগঞ্জের জহির ফার্মেসীর সত্বাধিকারী জফির উদ্দিন ও তার স্ত্রী স্কুল শিক্ষিকা দিলারা বেগম বসবাস করেন। ঈদ উপলক্ষে দুটি পরিবারই গ্রামের বাড়ি কোম্পানীগঞ্জে বেড়াতে গিয়েছিলেন। শুক্রবার সন্ধ্যায় তারা বাসায় এসে বাসার তালা ভাঙ্গা দেখতে পান। এরপর বাসায় ঢুকে তারা জিনিসপত্র তছনছ অবস্থায় দেখতে পান। চোর দল জফির উদ্দিনের বাসা থেকে একটি এলসিডি টিভি, একটি ল্যাপটপ ও বেশ কিছু কাগজপত্র নিয়ে যায়।
এছাড়া, শিক্ষক মিজানুর রহমানের বাসা থেকে স্বর্ণালংকার, নগদ অর্থ, কম্পিউটারের মনিটর ও মূল্যবান কাপড়চোপড় নিয়ে যায়।
খবর পেয়ে কোতয়ালী থানার এস আই দুর্গাদেব ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি সেখান থেকে একটি বটি দা উদ্ধার করেন।
কোতয়ালী থানার ওসি সোহেল আহমদ জানান, তারা চোরদের ধরতে নগরীতে অভিযান শুরু করেছেন।