গোয়াইনঘাটে রোগাক্রান্ত জবাই করা গরুর মাংস জব্ধ : ১৫ হাজার টাকা জরিমানা

Mad Cowগোয়াইনঘাট প্রতিনিধিঃ গোয়াইনঘাট বাজার থেকে রোগাক্রান্ত মরনপর্ন অবস্থায় জবাইকৃত গরু জব্ধ করা হয়েছে। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আশ্রাফ আহমেদ রাসেল’র নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযান চালিয়ে এ গরু জব্ধ করা হয়।
দীর্ঘদিন থেকে অভিযোগ আসছে গোয়াইনঘাট বাজারের মাংস ব্যবসায়ী ইসলামপুর গ্রামের রব্বান আলীর পুত্র ফতেহ আলী, রোগাক্রান্ত, পশু ডাক্তারের ফিটনেস সার্টিফিকেট বিহীন গরু জবাই করে বাজারে মাংস বিক্রয় করছেন।
শনিবার সকাল ৬টায় গোয়াইনঘাট মেডিকেল সংলগ্ন এলাকায় মরনাপন্ন একটি গরু জবাই করলে স্থানীয় জনতা ভিড় জমায়।
এ খবরটি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট পৌঁছালে তিনি তৎক্ষনাৎ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর রমজান আলী, গোয়াইনঘাট থানার এসআই মিজানুর রহমান সঙ্গীয় ফোর্স ও গোয়াইনঘাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জিল্লুর রহমানকে সাথে নিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে অভিযুক্ত ফতেহ আলীকে আটক করেন এবং জবাইকৃত গরুর মাংস জব্ধ করে স্যানিটারী ইন্সপেক্টরের মাধ্যমে স্থানীয় গোয়াইন নদীর পার্শ্ববর্তী এলাকায় গর্ত করে সরকারি নিয়ম মোতাবেক মাটি চাপা দেন।
অপরদিকে আটককৃত ফতেহ আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা করেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশ্রাফ আহমেদ রাসেল বলেন, সরকারি নিয়ম অনুযায়ী গরু জবাই না করলে গোয়াইনঘাট বাজারে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।