পোষাক শ্রমিক নাজমা নির্যাতন : প্রতিবাদে শহীদ মিনারে মানববন্ধন

human chainসুরমা টাইমস ডেস্কঃ নগরীর আম্বরখানায় টেইলার্সকর্মী নাজমা আক্তারকে প্রকাশ্যে রাস্তায় ফেলে মারধর করার প্রতিবাদে বুধবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে মানব বন্ধন করেছে নাজমা আক্তারের এলাকাবাসি। মানববন্ধনে অংশ নেন সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতকর্মীরা । মানববন্ধনে বক্তারা নাজমা আক্তারকে সার্বিক সহেযাগিতা করার আশ্বাস দেন। বক্তরা নাজমার উপর অত্যাচারের বিচার দাবি করে আইনশৃংখ্লা বাহিনীর প্রতি আহবান জানান দ্রূত নির্যাতনকারী তপুর শাস্তি নিশ্চিত করার জন্য।
মানববন্ধনে সুজনের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, একজন নারীকে রাস্তায় টেনে এনে অত্যাচার করা হয়েছে আর এই ঘটনাকে ধাপা চাপা দেয়ার চেষ্টা করেছে আইন শৃঙ্খলাবাহিনীর অসাধু কর্মকর্তা, এটা খুবই দু:খজনক। আমরা নাজমা আক্তারের উপরা করা অমানবিক অত্যাচারের বিচার দাবি করি।
উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর নগরীর আম্বরখানায় টেইলার্সকর্মী নাজমা আক্তারকে রাস্তায় ফেলে মারধর করে তপু নামের এক টেইলার্স মালিক। পরে মারধরের ঘটনায় ১১ সেপ্টেম্বর নাজমা আক্তার বাদী হয়ে তপু ও তার ছোট ভাই অপুকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে সিলেট মহানগর হাকিম সাহেদুল করিম তার আবেদন নাকচ করে আটক করে কারাগারে প্রেরণের র্নিদেশ দেন।
মানববন্ধনে এলাকাবাসী পোষাক শ্রমিক নাজমা বেগমকে বর্বর নির্যাতন এর প্রতিবাদ ও জড়িত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। অনুষ্ঠিত মানববন্ধনে শামীম আহমদের সভাপতিত্বে ও রেজাউল করিম রানার পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা সুশাসনের জন্যে নাগরিক সুজনের সভাপতি ফার”ক মাহমুদ চৌধুরী, মনোয়ার হোসেন, আনোয়ার হোসেন, রবিউল ইসলাম, মেজনিন, আলাউদ্দিন সওদাগর, মোঃ লোকমান, করিম শেখ, মনা আহমদ, মিলি বেগম, সুমি বেগম প্রমুখ।