ওসমানীতে আরিফের স্বাস্থ্য পরীক্ষা, রেফার করা হবে ঢাকায়

arif at osmaniসুরমা টাইমস ডেস্কঃ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। আদালতের নির্দেশে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। স্বাস্থ্য পরীক্ষার ফলাফলের ভিত্তিতে আরিফুল হক চৌধুরীকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠাতে রেফার করা হবে বলে জানিয়েছেন ওসমানী হাসপাতালে ফিজিক্যাল মেডিসিন বিভাগের রেজিস্ট্রার ডা. আবদুল্লাহ আল মামুন।
তিনি জানান, বুধবার সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত আরিফুল হকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তার স্বাস্থ্য পরীক্ষার জন্য অধ্যাপক ডা. ইসমাইল পাটওয়ারীকে প্রধান করে ৯ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।
বোর্ডের অন্যান্য সদস্যরা হচ্ছেন অধ্যাপক ডা. আলী আহসান চৌধুরী, ডা. মতিউর রহমান, ডা. প্রমোদ রঞ্জন, ডা. সাহাব উদ্দিন, ডা. দীপংকর নাথ, ডা. রাশেদুন্নবী, ডা. শাহ এমরান ও ডা. আবদুল্লাহ আল মামুন।
ফিজিক্যাল মেডিসিন বিভাগের রেজিস্ট্রার ডা. আবদুল্লাহ আল মামুন আরো জানান, মেডিক্যাল বোর্ড আরিফের চিকিৎসার কাগজপত্র দেখেছে। তার পুরো বডি চেকআপ করা হয়েছে। আরিফের হার্টে সমস্যা, ডায়াবেটিস, হাত-পা-কোমর ও ঘাড়ে ব্যথা রয়েছে। ব্যথার জন্য তিনি ঘাড় নাড়াতে পারেন না। তিনি দাঁড়াতে এবং হাঁটতেও পারছেন না।
ডা. আবদুল্লাহ আল মামুন আরো জানান, আরিফুল হকের মূল চিকিৎসা হচ্ছে প্রতিদিন সকাল ও রাতে থেরাপি দিতে হবে। ওসমানী হাসপাতালে ফিজিক্যাল মেডিসিন বিভাগের ওয়ার্ড না থাকায় এখানে তাকে থেরাপি দেয়া সম্ভব নয়। এজন্য মেডিক্যাল বোর্ড আরিফুল হক চৌধুরীকে চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করার বিষয়টি জানিয়ে আগামীকাল বৃহস্পতিবার আদালতে প্রতিবেদন জমা দেবে।
প্রসঙ্গত, গত রোববার কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠিত হয়। ওইদিন আরিফুল হকের আইনজীবীরা তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে আদালতে আবেদন জানান। আদালত ৪৮ ঘন্টার মধ্যে আরিফুল হকের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন জমা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।