কাতারে জাতীয় শ্রমিক লীগের অভিষেক ও আলোচনা সভা

JATIYA SRAMIK LEAGUE QATARআনোয়ার হোসেন মামুন, কাতার থেকেঃ কাতারে জাতীয় শ্রমিক লীগ কাতার শাখার অভিষেক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে রাজধানী দোহা-জেদিদ ঢাকা হোটেলে এ অভিষেক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের নবনির্বাচিত সভাপতি তাজুল ওয়াহিদ এর সভাপতিত্বে ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক আরিফুর রহমান জিন্নাত এর পরিচালনায় । অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয় । পড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় সভায় বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা বাবু মনরঞ্জন শাহা, উপদেষ্টা কপিল উদ্দিন, সিনিয় সহ-সভাপতি আবুল হাসান, সাংগঠনিক সম্পাদক কামাল সিকদার, আওয়ামীলীগ কাতার শাখার সভাপতি সফিকুল ইসলাম প্রধান, আওয়ামীলীগ কাতার শাখা সাধারণ সম্পাদক আহমেদ জাহেদ, স্বেচ্ছাসেবক লীগ কাতার শাখার সাধারণ সম্পাদক আবু ইউসুফ বাবুল, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কাতার শাখার সাধারণ সম্পাদক এম.এ.বাতেন, প্রজন্ম লীগ কাতার শাখার সভাপতি আবু তাহের, জাসদ কাতার শাখার সাধারণ সম্পাদক তফিক এলাহি চৌধুরী, নৌকা সমর্থক গোষ্ঠী কাতারের সভাপতি মোঃ জমির, নৌকা সমর্থক গোষ্ঠী কাতারের সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান মেম্বার, জালালাবাদ এসোসিয়েশন কাতারের আহবায়ক নজরুল ইসলাম সি সি, সন্দ্বীপ ইয়ং সোসাইটি কাতারের সভাপতি আনোয়ার হোসেন মামুন প্রমুখ।
বক্তারা বলেন, ১৯৭৫’র ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি জাতির জনককে সপরিবারে হত্যার পর মনে করেছিল, বঙ্গবন্ধুর রক্ত আর কথা বলবে না এবং এই হত্যার যেন বিচার না হয়, সেজন্য ইনডেমনিটি অ্যাক্ট করেছিল।
বক্তারা আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্ব ব্যাংকের মতে, দেশ এখন নিমনয় মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।
বক্তারা আরো বলেন, খালেদা জিয়া শুধু ষড়যন্ত্র আর ধ্বংসের রাজনীতি করেন। তাই তার ডাকে আজ আর মানুষ আসে না। একই সময়ে আওয়ামী লীগ ন্যায় ও সত্যের পথে থেকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই আওয়ামী লীগের বিস্তার ঘটছে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আরো বরণীয় হচ্ছে আর খালেদা জিয়া পরিত্যক্ত হচ্ছেন।