আম্বরখানায় নারীকে পিটুনি: দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা

dddddddসুরমা টাইমস ডেস্কঃ নগরীর আম্বরখানায় এক নারীকে রাস্তায় ফেলে প্রকাশ্যে পেটানোর ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে আম্বরখানা নিপুণ টেইলার্সের মালিক তপু ও তার ভাই অপুকে। বৃহস্পতিবার সিলেট কোতোয়ালী থানায় মামলাটি রেকর্ড করা হয়েছে।
মামলার এজহারে নির্যাতিতা নাজমা আক্তার উল্লেখ করেন- তিনি তপুর মালিকানাধীন নিপুণ টেইলার্সে কাজ করতেন। তিনমাস ধরে তপু তার মজুরি পরিশোধ না করে সময়ক্ষেপন করতে থাকেন। এ অবস্থায় তিনি তিন দিন টেইলার্সে আসা বন্ধ করে দেন। গত ৮ সেপ্টেম্বর তপু টাকা নেয়ার কথা বলে তাকে টেইলার্সে ডেকে নেয়।
কিন্তু তপু তার ভাই অপু বেতন না দিয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করলে তিনি টেইলার্স থেকে বের হয়ে যেতে উদ্যত হন। এসময় তপু ও অপু তাকে রাস্তায় ফেলে মারধর করে। এছাড়া তপু তার শ্লীলতাহানী ঘটায় বলেও এজহারে অভিযোগ করেন নাজমা। মামলার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুহেল আহমদ।
এর আগে প্রকাশ্য দিবালোকে কর্মজীবি নারী হেনস্তা ও লাঞ্চিত সম্পর্কির্ত বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত সংবাদে ভিন্নমত প্রকাশ করেছেন আম্বরখানসাস্থ নিপুন টেইলার্সের পরিচালক তানভীর আহমদ তপু। এক প্রতিবাদপত্রে তিনি হেনস্থার বিষয়টি সম্পূর্ন অস্বীকার করে জানান, নাজমা নামের ওই নারী তার টেইলার্সে সাপ্তাহিক মজুরীতে কাজ করতেন। সপ্তাহদিন আগ থেকে কর্তৃপক্ষকে না জানিয়ে সে কাজে অনুপস্থিত থাকে। এ সময় তার কাছে কাজ করে দেয়ার জন্য  কয়েকজন প্রবাসীর কিছু মূল্যবান কাপড় ছিল । এ কাপড় বাসায় কাজ করে টেইলার্সে দেয়ার কথাও ছিল। অনুপস্থিত থাকাবস্থায় প্রবাসীরা তাদের কাপড় নেয়ার জন্য টেইলার্স কর্তৃপক্ষকে বারবার চাপ দিলে তানভীর আহমদ তপু তাকে বারবার ফোন করেন। কিন্তু সে ফোন রিসিভ করেনি। তার বর্তমান অবস্থানে খোজ নিয়েও তাকে পাওয়া যায়নি।  এমতাবস্থায় ৮সেপ্টেম্বর মঙ্গলবার হঠাৎ নাজমাকে আম্বরখানা পয়েন্টে অপেক্ষমান দেখে তপু তাকে অনুপস্থিতি ও ফোন না ধরার  কারন জিজ্ঞেস করতে চাইলেই নাজমা দৌড়ে পালাতে শুরু করে।  এসময় পথচারী লোকজন তাকে ‘চোর চোর’ বলে ধরে ফেলতে চাইলে তপু তাকে ধরে আটকান ও চোর নয়, তার দোকানের কর্মচারী বলে জনরোষ থেকে রক্ষা করেন। ইত্যবসরে পুলিশ এসে ওই নারী ও তপুকে থানায় নিয়ে গেলে নাজমা অজ্ঞাত কারনে তার অনুপস্থিতি ও আত্মগোপনে থাকার কথা অবলীলায় স্বীকার করে । পরে দোকান থেকে নেয়া কাপড়গুলো ফেরত দিয়ে লিখিত মুচলেকার মাধ্যমে কাজের মজুরিসহ লেন-দেন শেষ করে যায়। এ ঘটনা কোন বখাটেপনা কিংবা অসৎ উদ্দেশ্য প্রনোদিত নয় বলে জানান তপু। প্রতিবাদপত্রে এঘটনাকে গনমাধ্যমে অতিরঞ্জিত করে তার পরিবারের অহেতুক রাজনৈতিক পরিচয় দিয়ে প্রচার ও প্রকাশ করা হয়েছে বলে জানান তিনি।