বড়লেখা হাসপাতালে চিকিৎসকের অবহেলায় অন্তসত্ত্বার মৃত্যুর অভিযোগ

borolekha hospitalসুরমা টাইমস ডেস্কঃ মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নুরুন্নবী রাজুর অবহেলায় শিল্পী বেগম (২৪) নামে এক গর্ভবতী মহিলার মৃত্যুর অভিযোগ করছেন রোগীর স্বজনরা। নিহত মহিলা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের দক্ষিণ কাঁঠালতলী গ্রামের রফিক উদ্দিনের স্ত্রী।
স্বজনরা অভিযোগ করেন, ছয় মাসের গর্ভবতী শিল্পী বেগমকে (২২) পেটের ব্যথার চিকিৎসার জন্য স্বজনরা বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে যান। জরুরী বিভাগের দায়িত্বে থাকা উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নুরুন্নবী রাজু রোগীনীর ব্লাড প্রেসারসহ অন্যান্য পরীক্ষা নিরীক্ষা না করেই ঔষধ ও সেলাইন প্রদানের ব্যবস্থাপত্র দিয়ে ভর্তির জন্য সিটে পাঠিয়ে দেন। কর্তব্যরত নার্স ঔষধ সেবন ও সেলাইন প্রদান করলে শিল্পী বেগমের প্রচন্ড খিচুনি উঠে। সকাল পৌনে ন’টায় তিনি মারা যান। নিহত শিল্পী বেগমের স্বজনদের অভিযোগ নুরুন্ননবী রাজুর অবহেলার কারনেই তার মৃত্যূ ঘটেছে।
সুত্র জানায়, জরুরী বিভাগের জটিল কোন রোগী গেলে অনকল কর্তব্যরত মেডিক্যাল অফিসারের সাথে পরামর্শ করে ব্যবস্থাপত্র দিতে হয়। এক্ষেত্রে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নুরুন্নবী রাজু পরীক্ষা-নিরীক্ষা না করে নিজেই ঔষধ লিখে ভর্তির জন্য পাঠিয়ে দেন।
এ ব্যাপারে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নুরুন্নবী রাজু চিকিৎসায় অবহেলার অভিযোগ অস্বীকার করে জানান, প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রোগীকে ভর্তির জন্য সিটে পাঠাই। এই মহিলা যে মারা গেছেন, সে খবর আমি বিকেলে পেয়েছি।
এ ব্যাপারে বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আহমদ হোসেন মুঠোফোনে বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, অফিস খোলার পর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।