টানা বর্ষণে জলাবদ্ধ সিলেট মহানগরী

Sylhet Newsসুরমা টাইমস ডেস্কঃ টানা বর্ষণে জলাবদ্ধ হয়ে পড়েছে সিলেট মহানগরী । নগরীর অধিকাংশ এলাকায় ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রোববার রাত থেকে অবিরাম বৃষ্টিপাতে নগরীর ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে বাসাবাড়িতেও পানি ঢুকে পড়েছে। অনেক ক্ষেত্রে হাটু ও কোমর পানিতে তলিয়ে যায় দোকান ও ভিটবাড়ি।
নগরীর প্রধান প্রধান রাস্তাসহ পাড়া-মহল্লায় ড্রেন ভরে বৃষ্টির পানি রাস্তার উপর দিয়ে প্রবলভাবে প্রবাহিত হওয়ায় ভোগান্তির শিকার হয়েছে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও অফিসমুখী মানুষেরা। নগরীর বিভিন্ন মার্কেটে পানি ঢুকে ব্যবসা প্রতিষ্ঠানের মালামালের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
নগরীর জিন্দাবাজারের বাসিন্দা জামাল আহমদ জানান, দীর্ঘ দিন ধরে সিলেট নগরীর অন্যতম সমস্যা হিসেবে চিহ্নিত হয়ে আসছে জলাবদ্ধতা। এতদসত্বেও নগরীর পানি নিষ্কাশনের ব্যাপারে সিটি কর্পোরেশনের উদাসীনতার কারণে বার বার এই সমস্যার সম্মুখিন হচ্ছেন নগরবাসী।
নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রাপ্ত সংবাদে জানা যায়, পানি নিষ্কাশনের উৎস নগরীর বিভিন্ন ছড়া ও খাল ভরাট হয়ে যাওয়ায় বৃষ্টিতে নগরীর উপশহর, সোনারপাড়া, ভাতালিয়া, তালতলা, জামতলা, দাড়িয়াপাড়া, লামাবাজার, বিলপার, সুবিদবাজার, বনকলাপাড়া, হাউজিং এস্টেট, মিরাবাজার, যতরপুর, রায়নগর, ছড়ারপার, মাছিমপুর, জালালাবাদ, লোহারপাড়া, বাঘবাড়ি, কুয়ারপার, চারাদিঘীরপাড়, রায়নগর, রায়হোসেন, হাওয়াপাড়া, কলবাখানি, যতরপুর, তালতলা, কুয়ারপাড়, বিলপাড়, কাজলশাহ্সহ নগরীর প্রায় সকল এলাকার বাসবাড়ি ও দোকানে পানি ঢুকে পড়ছে । বৃষ্টিপাত অব্যাহত থাকায় এ জলাবদ্ধতা আরো প্রকট আকার ধারন করেছে।