মৌলভীবাজারে ১৪ বছরের কিশোরীকে বিয়ে করে বর শ্রীঘরে

child marriage sylhetসুরমা টাইমস ডেস্কঃ ৩৯ বছর বয়সী বর এসেছেন ১৪ বছরের কিশোরীকে বিয়ে করতে। কিন্তু তার আর সম্ভয় হয়নি। বাল্যবিয়ে করতে আসা ওই বরের জায়গা হয়েছে করাগারে।
রাজনগর উপজেলায় ৯ম শ্রেণীতে পড়ুয়া স্কুলছাত্রীর বিয়ের আসর থেকে বরকে আটক করা হয়। পরে তাদের শুক্রবার রাত ৮ টায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মিন্টু চৌধুরী ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করে তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, ঝালকাটি জেলার নলছটি উপজেলার চরখয়া গ্রামের বেলায়েত হোসেন গাজীর ছেলে মো. কবির হোসেন (৩৯) রাজনগর উপজেলার গয়াসপুর গ্রামের ছাত্রীকে বিয়ে করতে আসেন। কনে খলাগ্রাম উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে লেখাপড়া করছে। বিয়ের আয়োজন হওয়ার একপর্যায়ে মেয়েটি বিয়েতে অসম্মতি প্রকাশ করলে মেয়ের মাও অস্বীকৃতি জানান। এসময় বর কবির হোসেন বিষ খেয়ে আত্মহত্যা করার হুমকি দেয়। পরে বৃহস্পতিবার রাতে বিয়ে পড়ানোর জন্য স্থানীয় মাওলানাকে নিয়ে গেলে তিনি বিয়ের বয়স হয়নি দেখে বিয়ে পড়াতে অস্বীকৃতি জানান।
বিষয়টি উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ জানার পর পুলিশের মাধ্যমে বরকে আটক করা হয়। শুক্রবার রাতে বর ও ওই ছাত্রীকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিন্টু চৌধুরী বরকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে তাকে রাজনগর থানা পুলিশের মাধ্যমে জেল হাজাতে পাঠানো হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মিন্টু চৌধুরী বলেন, ‘বাল্যবিয়ে করতে আসা বরকে ১ মাসের বিনাশ্রম সাজা দিয়ে জেল হাজাতে পাঠানো হয়েছে।’