জাফলংয়ে ঝর্ণা থেকে গড়িয়ে পড়লো পাথর, প্রাণ গেলো পর্যটকের

8068সুরমা টাইমস ডেস্কঃ সহপাঠিদের সাথে সিলেটের জাফলংয়ে বেড়াতে এসেছিলেন ঢাকার আইইউবিএটি’র ছাত্র সিয়াম। জাফলংয়ে সংগ্রাম পুঞ্জি ঝর্ণার জলে গোসল করতে গিয়েছিলেন তিনি। কিন্তু বিধিবাম, ঝর্ণা থেকেই গড়িয়ে পড়া একটি পাথর আঘাত হানে সিয়ামের মাথায়। সাথেসাথেই প্রাণ হারান তিনি।
রোববার বিকেলে জাফলংয়ের বল্লাঘাটের জিরো পয়েন্ট এলাকা থেকে কয়েকশ গজ পশ্চিম দিকে বাংলাদেশ ভারত সীমান্ত এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তাসফিকুর রহমান সিয়াম (২০) কুমিল্লার বুড়িচং উপজেলার চুরখাই গ্রামের শাখাওয়াত হোসেন এর পুত্র । সে ঢাকার আইইউবিএটি’র পঞ্চম সেমিষ্টারের পড়তো। জানা যায়, সহপাঠি হাসান, রাজু ও রনি জানায় সিয়াম সহ ১১ বন্ধু মিলে ঢাকা থেকে রোববার জাফলংয়ে বেড়াতে আসেন।
বিকেলে তারা জাফলং বল্লাঘাটের জিরো পয়েন্ট এলাকা থেকে কয়েকশ গজ পশ্চিম দিকে বাংলাদেশ ভারত সীমান্তের সংগ্রাম পুঞ্জি ঝর্ণায় গোসল করতে গেলে হঠাৎ করে পাহাড়ের গাঁ থেকে একটি পাথর সিয়ামের উপড় পড়লে ঘটনাস্থলেই সে নিহত হন।
খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানান থানার ওসি আবদুল হাই। তিনি জানান, সিয়াম ঢাকার উত্তরাস্থ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিজনেস টেকনোলজির শিক্ষার্থী। তিনি সহপাঠীদের সাথে জাফলংয়ে বেড়াতে এসেছিলেন।
জাফলংয়ের বাসিন্দা রবিউল ইসলাম জানান, কুমিল্লা থেকে আসা ১১ জনের একটি পর্যটক দল ঝর্নার পানিতে গোসল করছিল। এসময় ছবি নিতে সিয়াম মায়াবী ঝর্না বেয়ে কিছুটা উপরে উঠলে পা পিছলে পড়ে যান তিনি। পরে উপর পাথরটি তার মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই সিয়াম মারা যান।