কামরুলকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : শিক্ষামন্ত্রী

7930সুরমা টাইমস ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিশু রাজন হত্যাকারীদের যথাযথভাবে বিচার করা হবে। কেউ শাস্তি থেকে রেহাই পাবে না। বন্দি বিনিময় চুক্তির মাধ্যমে খুনী কামরুল ইসলামকে সৌৌদি আরব থেকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানান মন্ত্রী।
বুধবার সিলেট সদর উপজেলার কান্দিরগাঁও বাদেআলী গ্রামে নিহত শিু সামিউল আলম রাজনের বাড়িতে গিয়ে এমন কথা বলেন শিক্ষামন্ত্রী। এসময় রাজনের পিতা-মাতাকে সান্তনা প্রদান করেন নাহিদ।
রাজনের বাড়িতেই আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশু সামিউল আলম রাজনের হত্যাকারীরা জগণ্য অমানুষ, মানবতাবিরোধী, সারা দেশে নারী ও শিশু নির্যাতনকারী বর্বর নরপশুদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করতে হবে। মানুষের ভিতরের মনুষ্যত্ব্যকে জাগ্রত করতে সামাজিক সচেতনামূলক গণআন্দোলন গড়ে তুলতে হবে। মা-বোন-শিশুদের সুরক্ষা দিতে সারা দেশে আইনের পাশাপাশি ব্যাপক প্রতিরোধ, সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আর যাতে কোন ঘাতরা এইরকম ববর্বর অমানবিক, নিষ্টুর, জগণ্য নির্যাতন না করতে পারে সেই জন্য দেশবাসীর প্রতি সামাজিক আন্দোলন গড়ে তুলার আহবান জানান তিনি।
শিক্ষামন্ত্রী নিজের তহবিল থেকে নিহত শিশু রাজনের পরিবারের সাহায্যার্থে তার বাবার হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন।
এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা জজ আদালতের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, সাবেক সংসদ সদস্য ও মহানগর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সম্পাদ আয়োরুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রফিক আলী সুজাত, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট আব্বাছ উদ্দিন।
এরআগে অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী নিহত রাজনের বাড়িতে রাজনের পিতা-মাতাকে সান্তনা দিতে যান।