চাঁদা না দেয়ায় স্কুলে হামলা, অর্ধশত শিক্ষার্থীকে পেটাল যুবলীগ

Chandpur_Kachua-STসুরমা টাইমস ডেস্কঃ উপবৃত্তির টাকার ভাগ না পেয়ে কচুয়ায় ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ে যুবলীগের হামলায় শিক্ষক শিক্ষার্থীসহ অর্ধশতাধিক আহত হয়েছে। এতে আহত হয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্তত ৩০/৩৫ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছেন।
রোববার বেলা ১১টার দিকে উপ-বৃত্তির টাকার বিতরণের সময় এ ঘটনা ঘটে।
প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সরকার জানান, গতকাল শুক্রবার ছাত্র-ছাত্রীদের উপ-বৃত্তির টাকা বিতরণের সময় স্থানীয় যুবলীগ নেতাকর্মী ফারুক, লিটন ও মনির এসে উপবৃত্তির টাকা থেকে জাতীয় শোক দিবসের জন্য একটি অংশ তাদের চাঁদা হিসেবে দিতে হবে বলে দাবি করে। চাঁদা না দিলে তারা দেখে নেবে বলে হুমকি দেয়। টাকা না দেয়ায় শনিবার তারা আবার বিদ্যালয়ে এসে তার ওপর হামলা করে।
এ ঘটনার পর ছাত্র-ছাত্রীরা সন্ত্রাসীদের শাস্তি দাবি করে মিছিল বের করলে তারা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে শিক্ষকসহ অর্ধ শতাধিক শিক্ষার্থী আহত হয়। এসময় তারা বিদ্যালয়েও ভাঙচুর চালায়। পরে স্থানীয়রা আহতদের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইতোমধ্যে কচুয়া থানাকে নির্দেশ দেয়া হয়েছে।