সাফ ফুটবলের স্বপ্নের ফাইনালে বাংলাদেশ

saafসুরমা টাইমস ডেস্কঃ আফগানিস্তানকে ১-০ গোলো পরাজিত করে সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের স্বপ্নের ফাইনালে উঠল বাংলাদেশ। রোববার বিকেল ৪টায় সিলেট জেলা স্টেডিয়ামে সেমিফাইনাল ম্যাচটি শুরু হয়। আফগানিস্তানের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নেমে প্রথমার্ধ শেষে বাংলাদেশের কিশোররা কোনো গোল আদায় করে নিতে পারেননি। দ্বিতীয়ার্ধে নেমেই আফগানদের চেপে ধরে খেলতে থাকে শাওন-নিপু-রাকিব-আতিকরা।
ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটের মাথায় লিড নেয় বাংলাদেশ। সতীর্থ ফুটবলারের হেড থেকে পাওয়া বলে প্রতিপক্ষের ডি-বক্সে দাঁড়িয়ে ডানপায়ের জোরালো শটে আফগানিস্তানের জালে বল জড়িয়ে দেন সাদ উদ্দিন।
খেলার প্রথম থেকেই আফগানদের ডি-বক্সে আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ। তবে, প্রতিপক্ষের সীমানায় চানালো আক্রমণ থেকে গোলের দেখা মিলছিল না নিজেদের প্রথম ম্যাচে ৪-০তে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়া লাল-সবুজের জার্সিধারীদের।
ম্যাচের ৩৫ মিনিটের মাথায় পেনাল্টি লাভ করে অতিথিরা। তবে, গোলবারের আনেক উপর দিয়ে বল মাঠের বাইরে মেরে বসে আফগান ফুটবলার। রেফারির বিতর্কিত এ সিদ্ধান্তের পরও এ যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা।
সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের দু’টি ম্যাচেই দাপটের সঙ্গে জিতে শেষ চার নিশ্চিত করে বাংলাদেশের কিশোররা।
টুর্নামেন্ট শুরুর আগেই ধাপে ধাপে এগুনোর প্রত্যয় ছিল কোচ এবং অধিনায়কের কন্ঠে। কথার কোনো হেরফের হয়নি। আর সেই প্রত্যয় হচ্ছে শেষ ম্যাচটি জিতে শিরোপা নিজেদের করা।