শ্রীমঙ্গল স্টুডেন্টস্ হেলপিং ফাউন্ডেশনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ২০১৫ উদ্যাপিত

Student H. Foundetion-01সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্যমী তরুণদের গড়া সংগঠন স্টুডেন্টস্ হেলপিং ফাউন্ডেশনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
গত বৃহ:প্রতিবার বিকাল ৪টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। তিন পর্বে সাজানো অনুষ্ঠানমালায় প্রথম পর্বে ছিল আলোচনা সভা, গুণীজন সম্মাননা প্রদান ও কৃতি শিক্ষার্থীকে অভিনন্দন স্মারক প্রদান অনুষ্ঠান।
সংগঠনের চেয়ারম্যান মো. শাহজাহান আহমেদ এর সভাপতিত্বে এবং সেলিম মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ণাঢ্য এ অনুষ্ঠানের উদ্বোধন করেন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব। উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সরকারী কলেজের অব.অধ্যক্ষ প্রবীণ শিক্ষাবিদ প্রফেসর নিখিল ভট্টচার্য্য। বিশেষ অতিথি ছিলেন সিলেট মদনমোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার শহীদ মোহাম্মদ সাইদুল হক, শ্রীমঙ্গল প্রেস কাব সভাপতি ও সাপ্তাহিক চায়েরদেশ পত্রিকার সম্পাদক গোপাল দেব চৌধুরী, বালাগঞ্জ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক, অবিনাশ আচার্য্য, ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আফজল হক, বিশিষ্ট সমাজ সেবক তাজ উদ্দিন তাজু, হাজী আব্দুল গফুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, মো: ফিরুজ আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে সংগঠনের সদস্যদের পক্ষ থেকে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়।
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধে অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আছকির মিয়া, চিকিৎসাসেবায় অবদানের জন্য সিলেট বিভাগীয় অব: পরিচারক (স্বাস্থ্য) ডা: হরিপদ রায়, শিক্ষা প্রসারে অবদান রাখায় দ্বারিকা পাল মহিলা ডিগ্রী কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ, শামসউদ্দিন আহমদকে গুণীজন সম্মাননা স্মারক প্রদান করা হয়। এবং সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনয়নে উদ্দীপন স্মারক দেয়া হয় সংগঠনের প্রতিষ্টাতা ও দপ্তর সম্পাদক সেলিম মাহমুদকে। চলতি বছরের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মধ্যে সনদপত্র ও ডিকশনারি প্রদান করা হয়। পরিশেষে সভাপতি তার সমাপনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।