ইট দিয়ে থেঁতলে দেওয়া হল শিশুর মাথা

Spoiled Childলক্ষ্মীপুরের কমলনগরে পুকুর পাড়ে মলত্যাগ করার অপবাদ দিয়ে এক শিশুকে ইট দিয়ে মাথা থেঁতলে দেওয়াও অভিযোগ পাওয়া গেছে। প্রায় দুই সম্পাহ আগের এ ঘটনায় আহত মো. শিপনকে (৯) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিপন কমলনগর উপজেলার সাহেবের হাট ইউনিয়নের চর জগবন্ধু গ্রামের আবুল কালামের ছেলে।
বৃহস্পতিবার শিশুটির চাচা মো. হাসান বাদী হয়ে চারজনকে আসামি করে কমলনগর থানায় মামলা দায়ের করেছেন। মামলার প্রধান আসামি একই গ্রামের মৃত বশির উল্যার ছেলে মো. দিদার হোসেনকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো হয়। সিলেট, খুলনা, বরগুনায় শিশু হত্যার ঘটনায় দেশে তোলপাড়ের মধ্যে লক্ষ্মীপুরে এ ঘটনার খবর এল।
মামলার বাদী মো. হাসান জানান, ২৭ জুলাই সোমবার বিকালে তার ভাতিজা শিপনের বিরুদ্ধে পুকুরের পাড়ে মলত্যাগ করার মিথ্যা অভিযোগ আনে গ্রেপ্তার দিদার।
“দুপক্ষের বাকবিতণ্ডার এক পর্যায়ে দিদার ইট দিয়ে শিপনের মাথায় আঘাত করলে তার মাথা থেঁতলে যায়।”
তিনি বলেন, তাকে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
চিকিৎসকদের বরাত দিয়ে হাসান বলেন, “তার অবস্থা আশঙ্কাজনক। শনিবার তার অপেরেশন হওয়ার কথা রয়েছে।”
কমলনগর থানার ওসি কবির আহাম্মদ বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মামলার প্রাধান আসামি দিদারকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে করাগারে পাঠানো হয়েছে।