আবারও রাজধানীতে ব্লগারকে গলা কেটে হত্যা

Niloy Chakrobortiসুরমা টাইমস ডেস্কঃ ঢাকার খিলগাঁও থানার উত্তর গোড়ান এলাকায় একটি বাসায় ঢুকে নিলয় চক্রবর্তী (৪০) নামে এক ব্লগারকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।  পাঁচ তলা ভবনের একটি ফ্ল্যাটে নিলয় স্ত্রী সন্তান নিয়ে থাকতেন। তিনি ব্লগে নিলয় নীল নামে নিয়মিত লিখতেন এবং গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী ছিলেন। খিলগাঁও থানার ওসি মস্তাফিজুর রহমান জানিয়েছেন জুমার নামাজের পর পাঁচ দুর্বৃত্ত ওই বাসায় ঢুকে নিলয়কে খুন করে চলে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়।
bloger-niloyশুক্রবার জুমার নামাজের পর দুপুর পৌনে ২টার দিকে দক্ষিণ গোড়ানের ৮ নম্বর রোডের পানির পাম্পের গলিতে ১৬৭ নম্বর বাসার পাঁচ তলায় এ ঘটনা ঘটে। নিলয় চৌধুরী স্ত্রী-সন্তান নিয়ে ওই বাসায় থাকতেন। ওই বাড়িটি টেনু পাগলার বলে স্থানীয়রা জানায়।
খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মো. মোস্তাফিজ বাংলামেইলকে জানান, জুমার নামাজের পরপর কয়েজন ওই বাসায় ঢুকে নিলয়কে খুন করে চলে যায়। স্থানীয়রা জানিয়েছে নিহত নিলয় একজন ব্লগার। তিনি একটি এনজিওতে চাকরি করতেন। সেই সঙ্গে গণজাগরণ মঞ্চের একজন সক্রিয় কর্মী ছিলেন বলেও জানান ওসি।
বিকেলের দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার কৃষ্ণপদ রায়। ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আগে ব্লগারদের যেভাবে হত্যা করা হয়েছে এই হত্যার ধরনও সেরকমই। হত্যাকারীদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।
তবে নিলয় ব্লগার কি না সে বিষয়ে নিশ্চিত নন এই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, এ বিষয়ে আমরা খোঁজ-খবর নিয়ে দেখছি। ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি বাপ্পাদিত্য বসু বলেন, নিলয় ব্লগার ছিলেন এবং তিনি গণজাগরণ মঞ্চের কর্মী ছিলেন।