এবার নাটোরে গাছে বেঁধে কিশোর নির্যাতন (ভিডিও)

Child Abuse Natoreসুরমা টাইমস ডেস্কঃ রাজন আর রাকিব হত্যার রেশ না কাটতেই এবার নাটোরে একজন কিশোরসহ দুজনকে গাছের সাথে বেঁধে পেটানোর ঘটনা ঘটেছে। চোর সন্দেহে তাদের পেটানো হয় বলে জানা গেছে। ওই কিশোরের নাম শাকিল কাজী (১৪)। আরেকজনের নাম আবু সামা। বরাইগ্রাম উপজেলার মালিপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার নতুন করে শিশু নির্যাতনের এ খবর জানিয়েছে।
সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় মুদি দোকানে চুরির অভিযোগ এনে ৩৬ বছর বয়সী আবু সামার পাশাপাশি শাকিলকে গাছের সঙ্গে বেঁধে পেটানো হয়। প্রত্যক্ষদর্শী এবং গ্রামেরই এক বাসিন্দা পুরো ঘটনাটির ভিডিও ধারণ করেন। আর তার কাছ থেকেই নির্যাতনের সেই ভিডিও পাওয়া গেছে বলে জানায় ডেইলি স্টার।
স্থানীয়দের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, শুক্রবার বুলবুল হোসেন নামে স্থানীয় এক ব্যবসায়ী দেখেন তার স্টোরের কিছু মাল খোয়া গেছে। এর জন্য শাকিল আর সামাকে দায়ী করা হয়।
রোববার রবিউল করিম নামে এক সৌদি প্রবাসীর প্ররোচনায় বুলবুল গাছের সঙ্গে শাকিল আর সামাকে বেঁধে পিটিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, রবিউলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দাবি করে বলেন, “গ্রামের ‘প্রথা ও রীতি-নীতি’ মেনেই তাদের সাজা দেয়া হয়েছে।”
তবে ভিডিওর পুরোটা সময় রবিউলকে আঘাত করতে দেখা গেছে। বরাইগ্রাম পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ডেইলি স্টারকে জানান, ঘটনা সম্পর্কে জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন তিনি। পরে এ ঘটনায় একটি মামলাও দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, গাছের সাথে বেঁধে প্রহার ও চুরির অভিযোগের ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।
এদিকে খুলনায় শিশু রাকিবকে নির্যাতন করে হত্যার প্রতিবাদে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। গত সোমবার রাতে নগরীর টুটপাড়া এলাকায় একটি মোটর গ্যারেজে মলদ্বারে পাইপের মাধ্যমে হাওয়া ঢুকিয়ে মো. রাকিবকে হত্যা করা হয়।
সিলেটে রাজন হত্যা
সিলেটের কুমারগাঁওয়ে জুলাইয়ের প্রথম দিকে রাজনকে চুরির অভিযোগে খুঁটির সঙ্গে বেঁধে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়।
হত্যার ঘটনায় পুলিশ বাদী হয়ে নগরীর জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় আটক মুহিদ আলম (২২) ও তার ভাই কামরুল ইসলাম (২৪), তাদের সহযোগী আলী হায়দার ওরফে আলী (৩৪) ও চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়নাকে (৪৫) আসামি করা হয়।
নিহত সামিউল আলম রাজনের বাড়ি সিলেট নগরীর কুমারগাঁও বাস স্ট্যান্ডের পাশে সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদে আলী গ্রামে। সামিউলের বাবা শেখ আজিজুর রহমান পেশায় একজন প্রাইভেটকারচালক।

https://www.youtube.com/watch?v=Ta_yDTr_3YE&feature=youtu.be