আবারও চোর সন্দেহে পিটিয়ে শিশু হত্যা

সিলেটে হত্যাকাণ্ডের শিকার কিশোর রাজনের ছবি এটি। রাজনের ঘটনার পর এ ধরনের অনেক ঘটনাই এখন নজরে আসছে।
সিলেটে হত্যাকাণ্ডের শিকার কিশোর রাজনের ছবি এটি। রাজনের ঘটনার পর এ ধরনের অনেক ঘটনাই এখন নজরে আসছে।

সুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশে নৃশংসভাবে শিশু হত্যার কয়েকটি ঘটনা নিয়ে তোলপাড়ের মধ্যে বরগুণায় ১১ বছর বয়সী আরেক শিশুকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ বলছে, বরগুণার তালতলী থানার এক গ্রামে মাছ চুরির অভিযোগে এই শিশুকে তার প্রতিবেশী পিটিয়ে হত্যা করে পুকুরে লাশ ফেলে দেয়ার অভিযোগে মামলা হয়েছে।
নিহত শিশু রবিউল আউয়ালের বাবা দুলাল মৃধা এ ঘটনায় মামলা করেছেন। পুলিশ তার প্রতিবেশী মোহাম্মদ মিরাজকে এই হত্যা মামলায় গ্রেফতার করেছে।
নিহত রবিউল আউয়ালের লাশ গতরাতে একটি পুকুর থেকে উদ্ধার করা হয়। উল্লেখ্য, বাংলাদেশে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি শিশু হত্যার ঘটনা নিয়ে তোলপাড় চলছে। সিলেটে রাজন নামে এক বালককে পিটিয়ে হত্যার ঘটনায় ইতোমধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এ সপ্তাহেই খুলনায় এক গ্যারেজে এয়ার কম্প্রেসর ব্যবহার করে রাকিব নামে আরেক বালককে হত্যা করা হয়।
এর আগে বাংলাদেশের উত্তরাঞ্চলীয় জেলা নাটোরে চোর সন্দেহে একজন কিশোরসহ দুজনকে ধরে গাছের সাথে বেঁধে প্রহারের ঘটনা ঘটেছে। প্রহারের সময় ওই দৃশ্যের ভিডিও করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে একদল ব্যক্তি ওই দুজনকে দুটি গাছের সাথে বেধে প্রহার করছে। পুলিশ বলছে তারা গাছের সাথে বেধে প্রহার ও চুরির অভিযোগের ঘটনা খতিয়ে দেখছে।
খুলনায় প্রতিবাদ
ওদিকে দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় বিভাগীয় শহর খুলনায় শিশু রাকিবকে নির্যাতন করে হত্যার প্রতিবাদে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। ওদিকে রাকিব হত্যা মামলার তদন্ত দ্রুত করতে পুলিশের একটি টীম কাজ শুরু করেছে। সেই টীমের সদস্য ও মামলার তদন্ত কর্মকর্তা কাজী মোশতাক আহমেদ বিবিসিকে জানান প্রাথমিক তদন্তে রাকিব হত্যার সাক্ষ্য প্রমাণ পাওয়া গেছে।
এদিকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রতিবাদে খুলনায় আয়োজিত মানববন্ধনে অংশ নিয়েছে বিভিন্ন শ্রেণীর নানা বয়সী মানুষ। স্থানীয় পুলিশ জানিয়েছে শহরের টুটপাড়া এলাকার একটি মোটর গ্যারেজে এক শিশু শ্রমিককে নজিরবিহীন পন্থায় নির্যাতন চালিয়ে হত্যার ঘটনা ঘটে গত সোমবার। হত্যাকাণ্ডের পরপরই স্থানীয়রা গ্যারেজ মালিক ও তার এক নিকটাত্মীয়সহ তিনজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। মঙ্গলবার হত্যা মামলা দায়ের করেন শিশু রাকিবের বাবা নূরুল আলম।