‘ভুইফোড় লীগ’ থেকে সর্তক থাকতে সিলেট মহানগর আ.লীগের আহ্বান

Kamran১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি গ্রহণের লক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় নগরীর একটি সেন্টারে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এছাড়া সভায় নামের শেষে লীগ ব্যবহার করে গড়ে ওঠা ভূইফোড় সংগঠন থেকে দলের নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানানো হয়।
সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান-এর সভাপতিত্বে সভার শুরুতে ’৭৫’র ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্যের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ঐ দিন ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা এবং কালো পতাকা অর্ধনির্মিত করন, সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন, বিকেল ৪টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামীলীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।
আলোচনা সভা ছাড়াও ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে নগরীর গুরুত্বপূর্ণ মোড় গুলোতে বঙ্গবন্ধুর ভাষণ, হামদ-নাত প্রচার, মসজিদে মসজিদে বিশেষ দোয়া, মন্দির গীর্জা ও প্যাগুডায় বিশেষ প্রার্থণা করা হবে।
সভায় ২০০৪ সালে ৭ আগস্ট গুলশান সেন্টারে মহানগর আওয়ামী লীগের কার্যকরী সভায় গ্রেনেড হামলা দিবস মর্যাদার সাথে পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় কারাগারে আটক হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গৌছ, বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে হত্যার ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেইসাথে তদন্ত সাপেক্ষে ষড়যন্ত্রকারীকে দ্রুত বিচারের আওতায় আনারও দাবী জানানো হয়।
সভায় ২১ আগস্টের ঢাকায় শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার মাধ্যমে মহিলা আওয়ামী লীগের নেত্রী আইভী রহমানসহ ২৪জন শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
সভায় বক্তারা সম্প্রতি আওয়ামীলীগের নামের সাথে মিল রেখে নামের শেষে লীগ যুক্ত করে যেসব ভূইফোড় সংগঠনের আবির্ভাব হয়েছে সে সব সংগঠনের ব্যাপারে সতর্ক থাকার জন্য মহানগর আওয়ামীলীগের সকল স্তরের নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়।
মহানগর আওয়ামী লীগের সাধারণ আসাদ উদ্দিন আহমদ-এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন এডভোকেট মফুর আলী, এডভোকেট রাজ উদ্দিন, তুহিন দাস মিকন, মোশারফ হোসেন, সিরাজুল ইসলাম, আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, নূরুল ইসলাম পুতুল, এ টি এম এ হাসান জেবুল, কিশোর কুমার কর, জগদীশ দাস, তপন মিত্র, এডভোকেট শামসুল ইসলাম, আব্দুল রহমান জামিল, সৈয়দ শামীম আহমদ, আজহার উদ্দিন জাহাঙ্গীর, ফাহিম আনোয়ার চৌধুরী, প্রিন্স সদরুজ্জামান, ফরহাদ বকস, জুবের খান, শাহানারা বেগম, ডা. মিসবাহুল ইসলাম সুইট, দিবাকর ধর রাম, এডভোকেট গোলাপ সোবহান চৌধুরী দিপন, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, জাফর চৌধুরী, এডভোকেট জসিম উদ্দিন, আবুল কাহের ইজু, আব্দুল গফ্ফার খান উনু, প্রদীপ পুরকায়স্থ, নাজমুল ইসলাম এহিয়া, সালেহ আহমদ সেলিম, এডভোকেট জুনেল আহমদ, মকসুদ বকত, আব্দুল মুকিত, এডভোকেট ফারুক আহমদ চৌধুরী, আকবর আলী, আজম খান, জামাল আহমদ চৌধুরী, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, আব্দুস সোবহান প্রমুখ।বিজ্ঞপ্তি