রশীদপুরে এক হাজার অটোরিক্সা নিয়ে মহাসড়ক অবরোধ আজ

Cngতজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ আজ ২ আগস্ট রোববার। বিশ্বনাথের ১১টি ষ্ট্যান্ডের প্রায় ১০০০ হাজার অটোরিক্সা (সিএনজি) গাড়ি নিয়ে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করবে শ্রমিকেরা। যেসব ষ্ট্যান্ডগুলোর গাড়ি নিয়ে সড়ক অবরোধ হবে ষ্ট্যান্ড হলো: আল-হেরা মার্কেটের সামনের ট্যান্ড, থানার সামন, হাবড়াবাজার, রামপাশা, উপজেলা, লামাকাজি, কালিগঞ্জবাজার, বাগিচাবাজার, গুদামঘাট, মিয়ারবাজার, পীরেরবাজার ও কেউনবাড়িবাজার ট্যান্ড।
গতকাল শনিবার বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধের বিষটি জানানো হয়েছে শ্রমিকদেরকে। আজ রবিবার সকাল ৬টায় প্রত্যেক শ্রমিককে নিজ নিজ গাড়ি নিয়ে রশীদপুর যেতে বলা হয়েছে। অন্যতায় কোন শ্রমিক অবরোধে না গেলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে বলে জানাগেছে।
এ ব্যাপারে অটোরিক্সা (সিএনজি) চালক মো. নূরুল ইসলাম বলেছেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত সড়ক অবরোধ চলবে। অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন বিশ্বনাথ-জগন্নাপুর শাখার চেয়ারম্যান মো. আজব আলী বলেন, মহাসড়কে পুলিশ অটোরিক্সা (সিএনজি) গাড়ি নিয়ে উঠতে দিচ্ছে না। এর কারণে জেলার নির্দেশে আজ রবিবার অবরোধের ডাক দেয়া হয়েছে। তিনি বলেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে।