১৭ দোকান পুড়ানোর ঘটনায় কামালবাজারে বিক্ষোভ, মানববন্ধন ও এলাকাবাসী প্রতিবাদ সমাবেশ

kamalbazar-2সিলেট শহরতলীর কামালবাজারের ১৭টি দোকানকোটা পুড়িয়ে দেওয়া ঘটনার নায়ক ও মামলার একমাত্র আসামি দিলোয়ার হোসেনের গ্রেপ্তার ও ফাসির দাবিতে শনিবার বিকেলে এলাকায় বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ হয়েছে।
বৃহত্তর কামালবাজার ব্যবসায়ীবৃন্দ ও এলাকাবাসীর উদ্যোগে কামালবাজার পয়েন্টে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, এলাকাবাসীর সালিসি বৈঠকের আগে ভুমি দখলে নিতে দিলোয়ার হোসেন ১৭ টি দোকানে আগুন দিয়েছে। এতে প্রায় আড়াই কোটি টাকার ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।
তারা বলেন, দোকান পুড়ে যাওয়ার ঘটনায় অনেক ব্যবসায়ীই পথে নেমেছেন। আয়ের পথ রুদ্ধ হয়ে যাওয়ায় অনাহারে অর্ধাহারে রয়েছে তাদের পরিবারের সদস্যরা। ঘটনার ৪ দিন পেরিয়ে গেলেও এখন আসামি দেলোয়ার গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা। বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের শান্তনা হিসেবে আসামি গ্রেপ্তার ও তার ফাসি দিতে হবে।
বৃহত্তর কামালবাজার এলাকার বিশিষ্ট মুরব্বী হাজী বশির মিয়ার সভাপতিত্বে ও জয়নাল মিয়ার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, দক্ষিন সুরমা উপজেলার ভাইস চেয়ারম্যান ইমাদ উদ্দিন নাসির, আইয়ূব আলী মেম্বার, দিলোয়ার হোসেন, আব্দুল মান্নান, বশির মিয়া মেম্বার, লুৎফুর মিয়া, সোহেল আহমদ, আব্দুস সালাম, খসরু মিয়া, খলিল আহমদ, নজরুল ইসলাম, ফয়জুল ইসলাম, শিপলু, হুসিয়ার, মুহিন, আতাউর রহমান সোহেল, সুজন, জয়নাল, সুজন দেব, দবির, কবির, আনসার, হেলাল, শানুর, মখদ্দুস, সেলিম, নুরুল আমীন, হাবিবুর রহমান, সুবল পাল, সিরাজ মিয়া, হিরন মিয়া, আরশ আলী। বিজ্ঞপ্তি