রাজন হত্যা : স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলো দুলাল ও নুর

6894সুরমা টাইমস ডেস্কঃ শিশু সামিউল আলম রাজন হত্যার ঘটনায় সোমবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে চা বিক্রেতা দুলাল আহমদ ও মোবাইল ফোনে ভিডিওচিত্র ধারণকারী নুর হোসেন। সোমবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আদালতে এই দুই আসামী ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।
সিলেট মহানগর ৩য় হাকিম আদালতের বিচারক আনোয়ারুল হক দুলাল আহমদ ও নুর মিয়ার জবানবন্দি রেকর্ড করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালকুদার জানান, দুলাল ও নুর আজ স্বেচ্ছায় আদালতে জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে তারা রাজন হত্যার দায় স্বীকার করেছে। এরআগে সোমবার আরেক আসামী একই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
আলোচিত এই হত্যাকান্ডের ঘটনার ইতোমধ্যে এক নারীসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে রিমান্ডে রয়েছেন ৩ জন। রিমান্ডে থাকা মুহিত আলম, ইসমাইল হোসেন আবলুস, আলী হায়দার এবং রুহুল আমিনও স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর সুরঞ্জিত তালুকদার।
এছাড়া এই মামলায় জেল হাজতে রয়েছেন মুহিত আলমের স্ত্রী লিপি বেগম, প্রত্যক্ষদর্শী ফিরোজ ও আছমত আলী।
গত ১৫ জুলাই দুলাল আহমদ ও নুর মিয়াকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী। এরপর তাদের ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষ হওয়ার আগেই তারা দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।
৮ জুলাই সকালে চোর সন্দেহে পৈশাচিক নির্যাতন করে ১৩ বছরের শিশু সামিউল আলম রাজনকে হত্যা করা হয়। নিহত রাজন কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদেআলী ভাইয়ারপাড় গ্রামের মাইক্রোবাস চালক শেখ আজিজুর রহমানের ছেলে।
শিশু রাজনকে পেটানোর ভিডিও ফুটেজ ধারণ করে নির্যাতনকারীরাই ইন্টারনেটে ছড়িয়ে দেয়। ২৮ মিনিটের ওই ভিডিও দেশ-বিদেশে তোলপাড় সৃষ্টি করে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ওঠে প্রতিবাদের ঝড়।