শ্রীমঙ্গলে পুলিশ কর্মকর্তার বাড়িতে ডাকাতি

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক পুলিশ কর্মকর্তার বাড়িতেই ঘটলো ডাকাতির ঘটনা। ডাকাতরা এ সময় নগদ টাকা, স্বর্ণালংকার, কাপড়, লুট করেছে। যাওয়ার সময় খেয়ে গেছে ফ্রিজে রাখা খাবারও। শ্রীমঙ্গল শহরের উত্তর ভাড়াউড়ার আজমির ময়দার মিল সংলগ্ন বাসায় ১২ জুলাই রোববার দিনগত রাতে এ ঘটনা ঘটে। ডাকাতরা রাত একটা থেকে ভোর ৫টা পর্যন্ত বাসায় অবস্থান করে বাড়ির জিসিনপত্র তছনছ করে। এসময় ঘরের বিভিন্ন খাবারও খায়। জানা যায়, এই বাড়ির গ্রহকর্তা পরিমল চন্দ্র মল্লিকের বড় ছেলে ঢাকায় সিআইডি’র পুলিশ পরিদর্শক বিষ্ণু ব্রত মল্লিক। ছোটছেলে বাসুদেব মল্লিক পুলিশের ট্রাফিক কর্মকর্তা। পরিমল চন্দ্র মল্লিক স্ত্রীকে নিয়ে এ বাড়িতে একাই বসবাস করেন।
পরিমল চন্দ্র মল্লিক বলেন, ৬-৭ জনের একটি ডাকাতদল আমাদের বাসায় প্রবেশ করে সবকিছু নিয়ে গেছে। প্রায় দু’ ঘণ্টা আমার চোখ বেঁধে রেখেছিল। ভোরে যাওয়ার আগে আমাদের ফ্রিজ খুলে ইচ্ছে মতো খাবার খেয়ে তারপর গেছে।
পরিমল চন্দ্র মল্লিকের স্ত্রী সবিতা মল্লিক বলেন, ডাকাতরা আমাদের সবগুলো রুম তছনছ করে সত্তর হাজার টাকা, দেড় ভরি স্বর্ণালংকার, ছয়টি হাত ঘড়ি, মোবাইল সেট, নতুন কাপড়, কসমেটিক্স প্রভৃতি নিয়ে গেছে। ডাকাতদের সবারই বয়স আঠারো থেকে বাইশের মধ্যে। তিনি আরও বলেন, আশ্চর্যের ব্যাপার হলো, ডাকাতরা যাওয়ার আগে নিজেরা বলাবলি করছিল- যারা আমাদের এই বাড়িতে ডাকাতির জন্য হায়ার করে এনেছে তারা প্রচুর ধন-সম্পত্তির কথা বলেছিল। কিন্তু এ বাড়িতে তেমন কিছুই তো পেলাম না। রোববার দুপুর ১২টায় সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, প্রতিটি রুমের জিনিসপত্র উল্টানো। স্টিলের আলমারির লক ভেঙে সবকিছু নিচে ফেলে পছন্দ মতো জিনিসপত্র নিয়ে গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক দু’জন এলাকাবাসীর মন্তব্য, পুলিশ কর্মকর্তার বাড়িতেই যদি এই অবস্থা হয় তবে তো আমরা সাধারণ মানুষরা তো কিছুই না।
শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কে এম নজরুল বলেন, আমি নিজেও ঘটনাস্থলে একাধিবার গিয়েছি। ডাকাদের গ্রেফতারের চেষ্টা চলেছে। মামলা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, না কোনো মামলা এখনো হয়নি।