প্রকাশিত হলো ধ্রুবতারার ঈসংখ্যা

২শাহপরান সাহিত্য-সাংস্কৃতিক সংসদ, সিলেট এর ত্রৈমাসিক প্রকাশনা সাহিত্য পত্রিকা ধ্রুবতারা’র ঈদ সংখ্যা সম্প্রতি প্রকাশিত হয়েছে। এ সংখ্যার মূল রচনা ‘ঈদ হোক মানবতার কল্যাণে সুখের বারতা’ লিখেছেন আবু মালিহা, রামাদ্বান উপলক্ষে বিশেষ রচনা লিখেছেন মোহাম্মদ এহসান উদ্দিন ও লুৎফুর রহমান তোফায়েল, আন্তর্জাতিক বিভাগে ‘মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধে বিশ্ব মুসলিমের ঐক্য জরুরি’ শীর্ষক রচনা লিখেছেন শফিক আহমদ শফি, গবেষণাধর্মী প্রবন্ধ ‘শান্তির জন্য যে স্বাধীনতা’ লিখেছেন মো. বশির আহমদ, এছাড়া ‘শিক্ষা-দীক্ষা’, ‘অর্থনিীতি’, ‘স্বাস্থ্য সচেতনতা’, বিভাগসহ রয়েছে নানা আয়োজন।
সাহিত্য বিভাগে আছে খ্যাতিমান কথাশিল্পী সোলায়মান আহসানের বড় গল্প ‘অন্তরে বেহাগ বাজে’, কামরুল আলমের ধারাবাহিক উপন্যাস ‘বৈজ্ঞানিক ভালোবাসা’, ৩টি ছোট গল্প, ১টি নাটক, কবি করামত আলীর কবিতা, কালাম আজাদের একগুচ্ছ কবিতাসহ নবীন-প্রবীন কবি ছড়াকারদের লেখা ছড়া ও কবিতা।
৪ রঙের নজরকাড়া প্রচ্ছদসহ ম্যাগাজিন সাইজের ৬ ফর্মার এ সাময়িকীটি পাঠক-পাঠিকা ও সুধীজনের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবে। ধ্রুবতারা সম্পাদনা করেছেন শাহপরান সাহিত্য-সাংস্কৃতিক সংসদ, সিলেট এর সাধারণ সম্পাদক কবি কামরুল আলম। দৃষ্টিনন্দন এ সাময়িকীটির মূল্য রাখা হয়েছে মাত্র ২৫ টাকা। পাওয়া যাচ্ছে সিলেটের অভিজাত লাইব্রেরি ও বুকস্টলসমূহে। এছাড়াও ঘরে বসে ধ্রুবতারা পেতে চাইলে যোগাযোগ করতে পারেন ০১৭১২৭৮৬৭৭৫ এই নাম্বারে। বিজ্ঞপ্তি।