আজ দায়িত্ব গ্রহণ করবেন হবিগঞ্জের নতুন জেলা প্রশাসক

Sabina Alomসুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক সাবিনা আলম গতকাল বুধবার বিকেলে হবিগঞ্জে এসে যোগদান করেছেন। আজ বৃহস্পতিবার তিনি বিদায়ী জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন।

এদিকে, গতকাল সন্ধ্যায় নবাগত জেলা প্রশাসক সাবিনা আলম বিসিএস প্রশাসন সমিতি কর্তৃক বিদায়ী জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন। একই অনুষ্ঠানে নবাগত জেলা প্রশাসককেও বরণ করা হয়।

উল্লেখ্য, হবিগঞ্জে প্রথম মহিলা জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন ঠাকুরগাঁও জেলার বাসিন্দা সাবিনা আলম। নবনিযুক্ত জেলা প্রশাসক সাবিনা আলম ১৫তম বিসিএস ক্যাডারের সদস্য। তিনি গত ৪ বছর সরকারি কর্ম কমিশনে কর্মরত ছিলেন। সর্বশেষ দুই বছর তিনি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। মাঠ পর্যায়ে তিনি সৈয়দপুর ও জয়পুরহাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি বিভিন্ন জেলায় সহকারি কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিদ্যায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জননী। তার স্বামী বদরে মুনীর ফেরদৌস বর্তমানে নোয়াখালী জেলার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।