মহিলা কলেজে উন্নীত দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয়

তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ
দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় মহিলা কলেজে অনুমোদন লাভ করেছে। ২১ জুন মন্ত্রী সভায় বিদ্যালয়টি কলেজে উন্নীত হওয়ায় দক্ষিণ বিশ্বনাথবাসী আনন্দিত, গর্বিত। এ এলাকার বিশেষ করে ছাত্রীরা আর পড়ালেখা থেকে ঝরে পড়বে না। এলাকার সচেতন মহল ও স্থানীয় প্রবাসীদের প্রচেষ্ঠায় এলাকায় কলেজ হওয়ায় খুশি সবাই।
এ ব্যাপারে এলাকার এক অভিভাবক বলেন, আনন্দ পাইলাম এলাকায় কলেজ হওয়ায়। এ স্বপ্ন ছিল অনেকদিনের। অবশেষে পূরণ হল। তিনি বলেন, এখন আর এসএসসি পরীক্ষা শেষ করে মেয়েরা পড়ালেখা বাদ না দিয়ে পড়তে পারবে।
যুক্তরাজ্য প্রবাসী, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সাবেক ট্রেজারার আসাদুর রহমান বলেন, আর মেয়েদের নিয়ে চিন্তা করতে হবেনা। এলাকায় কলেজ হওয়ায় নিশ্চিন্তে পড়ালেখা করতে পারবে আমাদের মেয়েরা। তিনি বলেন, সবাই সহযোগিতা করলে এলাকায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা সম্ভব। তাই কলেজের প্রতি নজর ও সহযোগিতা করার জন্য এলাকাবাসির প্রতি আহবান জানান।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছয়ফুল হক বলেন, প্রবাসী ও এলাকাবাসীর প্রচেষ্ঠায় কলেজ সম্ভব হয়েছে। কলেজের অনুমোদন লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ঠ শিক্ষা মন্ত্রনালয়ের প্রতি কৃতজ্ঞা জানিয়েছেন।