ঢাকাস্থ মার্কিন দূতাবাসে মার্কিন ভিসা প্রক্রিয়া স্থগিত

us visa dhakaসুরমা টাইমস ডেস্কঃ ঢাকাস্থ মার্কিন দূতাবাসে যান্ত্রিক ত্রুটির কারণে ভিসা প্রক্রিয়া থমকে গেছে। নিজেদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে দূতাবাস জানিয়েছে, আমরা ৮ই জুনের পরে অনুমোদনকৃত বেশিরভাগ অভিবাসী ও অ-অভিবাসী ভিসা প্রিন্ট করতে পারছি না। এছাড়াও মার্কিন দূতাবাস ও কনস্যুলেট ৯ই জুন বা এর পরে জমা দেয়া নতুন আবেদনপত্রগুলো প্রস্তুত করতে পারছে না। মার্কিন দূতাবাসে ১৭-১৮ই জুন নির্ধারিত সকল অভিবাসী নন এমন ভিসার জন্য সাক্ষাৎকার বাতিল করা হয়েছে। নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪শে জুন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীদের ইতিমধ্যেই বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অ্যাফেয়ার্স ব্যুরো এ সমস্যার দরুণ দুঃখ প্রকাশ করেছে। তারা বলেছে, এ ইস্যুটি কোনো বিশেষ ধরনের ভিসা বা নির্দিষ্ট দেশের ক্ষেত্রে হয়নি। আমরা এ অসুবিধার জন্য দুঃখিত। সমস্যাটি দ্রুত সমাধান করে সবকিছু কার্যক্ষম করতে আমরা কাজ করছি। এ যান্ত্রিক ত্রুটির কারণে মার্কিন ভিসা প্রক্রিয়ায়ও প্রভাব ফেলছে। আরও সহায়তার জন্য আবেদনকারীরা দূতাবাসের কল-সেন্টারে কল করতে পারেন।
রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কল-সেন্টার খোলা থাকবে। সেখানে যে কেউ বাংলা বা ইংরেজিতে দূতাবাস প্রতিনিধির কাছে সহায়তা চাইতে পারেন। কল-সেন্টারে সরাসরি ফোন করতে ডায়াল করতে হবে +৮৮-০৯৬১০২০২০৪০ এই নম্বরে। এছাড়া ইমেইল করতে হবে : [email protected] এই ঠিকানায়।