অটো প্রমশনের দাবিতে এমসি কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

mc ad copyজাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনয় অনার্স ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের এমসি কলেজের ২য় বর্ষের শিক্ষার্থীরা অটো প্রমশনের দাবিতে সড়ক অবরোধ করেছেন ।
কলেজ সুত্রে জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যায় অতিতে অনার্সের যেকোন একটি বিষয়ে পাশ করলে পরবর্তি বর্ষে প্রমশন দিয়ে থাকত । কিন্তু এবার থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় এই নিয়ম বন্ধ করে দেয়। এতে দেখা যায় এমসি কলেজের অনেক শিক্ষার্থীরা ১ম বর্ষ থেকে ২য় বর্ষে উর্ক্তীণ হতে পারছেন না। তাই শিক্ষার্থীরা শনিবার দুপুর ১২ টায় কলেজ সংলগ্ন সিলেট-তামাবিল প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। তখন দুই দিকে ব্যাপক যানজট সৃষ্টি হলে জন-দুর্ভোগ দেখা দেয়। এ সময় অবরোধ চলাকালে বক্তব্য রাখেন কলেজের শিক্ষার্থী রাজিব,সুজন,রাহুল লিটু,ফয়সল,শুভ,মুজাহিদ। পরে কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ ও উপাধক্ষ্য প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।
আন্দোলন কারী শিক্ষার্থী বলেন গত বছর যদি ১ বিষয়ে পাশ শিক্ষার্থীদেরকে পাশ দেওয়া হয় তাহলে এবার কেনও দেওয়া হবে না। তারা বলেন দাবি মানা না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচি দেবেন। এ ব্যাপারে কলেজের উপাধক্ষ্য প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি বলেন, এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যাপার। তবে আমরা শুধু শিক্ষার্থীদের দাবিটি জাতীয় বিশ্ববিদ্যায় কে জানাতে পারব। বিজ্ঞপ্তি