ফেঞ্জুগঞ্জে মসজিদের রাস্তা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১২

fight fenchugonjসুরমা টাইমস ডেস্কঃ ফেঞ্জুগঞ্জে এক লন্ডনী প্রবাসীর বাড়ির রাস্তা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ওই প্রবাসীর বাবাসহ আহত হয়েছেন ৭ জন । আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও প্রতিপক্ষের আরো ৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার খিলপাড় (কটালপুর) গ্রামের লন্ডন প্রবাসী মিনহাজ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।
আহতরা হচ্ছেন- লন্ডন প্রবাসী মিনহাজ মিয়ার বাবা হাজী মুস্তাকিম আলী (৭৫), চাচা সুলেমান আলী (৬০), তেরা মিয়া (৬৫), আনছার আলী (৬০), চাচাতো ভাই ফখর মিয়া মিয়া (৪০), বুরহান মিয়া (৩০) ও আখতার মিয়া (৩৫)।
ঘটনার বিবরনে প্রকাশ, বৃহস্পতিবার সকালে লন্ডন প্রবাসী মিনহাজ মিয়ার বাবা মুস্তাকিম মিয়া তার বাড়ির রাস্তায় কাজ করছিলেন। তখন পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার বাসিন্দা আলফি মিয়ার ছেলে ফেঞ্জুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিজু মিয়া, মৃত নূর মিয়ার ছেলে ছাত্রলীগ নেতা হেলন মিয়া, মৃত জমসেদ মিয়ার ছেলে জয়নাল মিয়া এবং জুনেল, ফয়সল ও বিএনপি নেতা মাসুক মিয়াসহ কয়েকজন যুবক দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে। এতে মুস্তাকিম গুরুতর আহত হন। হামলার খবর পেয়ে ঘটনাস্থলে এলে হামলাকারীরা মিনহাজের চাচা সুলেমান আলী, তেরা মিয়া, আনছার আলী, চাচাতো ভাই ফখর মিয়া, বুরহান মিয়া ও আখতার মিয়ার উপর হামলা চালায়। এতে তারাও গুরুতর আহত হন। পরে অন্যান্য স্বজনরা তাদেরকে উদ্ধার সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।
এ ব্যাপারে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে ফেঞ্জুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিজু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। পরে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘প্রবাসী মিনহাজ মিয়া মসজিদের জায়গার উপর দেয়াল নির্মাণ করছিলেন। এতে গ্রামবাসী বাধা দেয়। বিষয়টি বিচারাধীন অবস্থায় থাকার পরও তিনি কয়েকদিন থেকে পুনরায় কাজ শুরু করেন। তাই আজ সকালে গ্রামবাসী ফের বাধা দেয়। এ সময় তাদের সাথে সংর্ঘষ বাঁধে।’
তিনি আরো জানান, ‘সংঘর্ষে খিলপাড় (কটালপুর) গ্রামের মৃত জুনেদ আলীর ছেলে সুয়াই মিয়াসহ (৩০) ৫ জন আহত হয়েছেন। বিকাল পৌনে ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের নিয়ে তিনি সিলেটে আসছিলেন। তাদের সিলেট ওসমানী হাসপাতলে ভর্তি করা হবে বলে জানিয়েছেন তিনি। এ ব্যাপারে ফেঞ্জুগঞ্জ থানার ওসি তদন্ত বজলার রহমান জানান, কটালপুর গ্রামে দু’পক্ষের মধ্যে মারামারি খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জমি নিয়ে মারামারি হয়েছে জানিয়ে তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।