উপবন ট্রেন থেকে পড়ে যাওয়া শিশুটি কার?

rakib_STসুরমা টাইমস ডেস্কঃ রাতের অন্ধকারে চলন্ত ট্রেন থেকে পা পিছলে পড়ে যায় সাত বছর বয়সী শিশু রাকিব। গত ১০ মে গভীর রাতে সিলেট থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন ট্রেন ফেঞ্চুগঞ্জ উপজেলার ইলাশপুর নামক স্থানে পৌঁছলে এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। শিশুটি মার কাছে যাওয়ার জন্য অস্থির হয়ে উঠেছে। কিন্তু তার বাবা-মা বা স্বজনদের অবস্থান জানা সম্ভব হচ্ছে না।
বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান ফেঞ্চুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শফিকুল আলম। তিনি জানান, গত ১১ মে সবজল মিয়া নামের এক ব্যক্তি শিশুটিকে ফেঞ্চুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ছেলেটির মাথায় জখমের চিহ্ন রয়েছে। তার চিকিৎসা চলছে। শিশু রাকিবের বরাত দিয়ে শফিকুল আলম বলেন, গত ১০ মে রাতে সিলেট রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী আন্তঃনগর ট্রেন উপবনে মা-বাবার সঙ্গে ভ্রমণ করছিল সে। মা-বাবা দু’জনেই ঘুমিয়ে পড়ায় রাকিব প্রস্রাব করতে একা টয়লেটে যাওয়ার সময় পা পিছলে পড়ে যায়। তার নাম হালিম মিয়া, মা জেসমিন বেগম। সে মা-বাবার একমাত্র সন্তান। পড়ে ঢাকার গাউছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণীতে। শিশুটি শুদ্ধ ভাষায় কথা বলে। তবে বাসার ঠিকানা বলতে পারছে না বলে জানান ডা. শফিকুল।
উদ্ধারকারী ইলাশপুর গ্রামের বাসিন্দা সবজল মিয়ার বরাত দিয়ে তিনি বলেন, রেল লাইনের পাশে কান্নার শব্দ শুনে তিনি আহত শিশুটিকে এই হাসপাতালে ভর্তি করেন। শিশুটি সুস্থ হয়ে উঠলে কী করবেন জানতে চাইলে তিনি বলেন, ‘সবজল জানিয়েছেন, রাকিবকে তার মা-বাবার হাতে তুলে না দেয়া পর্যন্ত তাদের হেফাজতে থাকবে।’ বৃহস্পতিবার রাত পৌনে ৮টায় এ ব্যাপারে সিলেট রেল স্টেশনের ম্যানেজার আব্দুর রাজ্জাকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এরকম কোনো ঘটনা তার জানা নেই। তবে কেউ যদি শিশুটির সন্ধান চায় তাহলে তিনি জানাবেন।