বিজয় হত্যাকাণ্ডে বুধবার সিলেট মহানগরে অর্ধদিবস হরতাল

জাতীয় হিন্দু মহাজোটের একাত্মতা

Moshal misil Ananta Dasসুরমা টাইমস ডেস্কঃ পূবালী ব্যাংক জাউয়া বাজার শাখার কর্মকর্তা, গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক, যুক্তি সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল বুধবার সিলেট মহানগর এলাকায় অর্ধদিবস হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।
সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু ওসমানি মেডিকেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ঘোষণা দেন। হরতালে সমর্থন দেন বাংলদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)সিলেট, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)সিলেট, বাংলাদেশ যুব ইউনিয়ন, সিলেট, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ ও শাবিপ্রবি সংসদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট, নগরনাট সিলেট, মৃত্তিকায় মহাকাল।
তিনি অভিযোগ করে বলেন- একের পর এক মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে কিন্তু প্রশাসন কোন পদক্ষেপই নিচ্ছে না। এভাবে একের পর এক হত্যাকাণ্ড হতে থাকলে এই বাংলাদেশ বসবাসের অনুপযোগি হয়ে পড়বে।
দেবাশীষ দেবু আরও বলেন- যখন জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীর প্রকাশ্যে তালিকা করে হত্যার হুমকি দিলো তখন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি প্রশাসন, উল্টা হুমকিপ্রাপ্তদের বিভিন্নভাবে হয়রানি করে এসেছে। এর জন্যে কী আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছিল- প্রশ্ন রাখেন তিনি।
উল্লেখ্য, মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গি মৌলবাদীরা। ব্যাংকার অনন্ত বিজয় ছিলেন সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। মুক্তমনায় লেখার পাশাপাশি বিভিন্ন ব্লগে সাম্প্রদায়িকতাবিরোধী ও যুক্তিনির্ভর লেখালেখি করতেন।
এদিকে গার অনন্ত বিজয় দাস হত্যার ঘটনায় প্রগতিশীল ছাত্র জোট ও গণজাগরণ মঞ্চের সিলেটের ডাকে বুধবার সিলেটে অর্ধ দিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, যুব মহাজোট, ছাত্র মহাজোট ও হিউম্যান রাইটস্ কংগ্রেস ফর বাংলাদেশ মাইনোরিটিস্ (এইচআরসিবিএম) এবং বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ, সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।
মঙ্গলবার হিন্দু মহাজোট সিলেট জেলা শাখার সহ-সভাপতি শুভ্রাংশু দে অপু স্বাক্ষরিত এক বিবৃৃতিতে সকল সংগঠনের পক্ষ থেকে হরতালের প্রতি এ সমর্থন জানান এবং বুধবার সকাল সাড়ে ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করার ঘোষণা দেওয়া হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ হরতাল সফল করার জন্য সিলেটের অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, রাজনৈতি, সামজিক, সুশীল সমাজের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়েছে।