অল্পের জন্য রক্ষা পেল জয়িন্তিকা : ৪টি বগি বিচ্ছিন্ন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সুরমা টাইমস ডেস্কঃ ঢাকা-সিলেট রেলের আন্তঃ নগর জয়ন্তিকা এক্সপেসের চারটি বগি মূল ইঞ্জিন থেকে বিচ্ছিন্ন হওয়ার খবর পাওয়া গেছে। জানা গেছে, রেলপথে লাউয়াছড়া পাহাড়ী এলাকা উঠার সময় রোববার সিলেটমুখী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রীবাহী চারটি বগি বিচ্ছিন্ন হয়ে ৪ কি.মি. পিছন থেকে ছুটে চলে গেছে।
বিচ্ছিন্ন হওয়া চারটি বগি শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন প্লাটফরম অতিক্রম করে শাপলাবাগ এলাকায় গিয়ে থামে। এসময় আতংকে ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে কয়েকজন যাত্রী আহত হলেও বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটেনি বলে জানা গেছে। বিচ্ছিন্ন হয়ে যাওয়া বগিগুলো সংযোগের পর প্রায় দুই ঘন্টা বিলম্বে রাত ৮ টা ৪০ মিনিটে ট্রেনটি শ্রীমঙ্গল থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসে।
শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান, ঢাকা থেকে সিলেট অভিমুখী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি রোববার সন্ধ্যা সোয়া ছয়টায় শ্রীমঙ্গল থেকে ছেড়ে যায়।
শ্রীমঙ্গল স্টেশন ছেড়ে ট্রেনটি কমলগঞ্জের লাউয়াছড়া পাহাড়ের উঠার সময় ট্রেনের সংযোগস্থলের হুক ভেঙে ও ভ্যাকুয়াম পাইপ খুলে চলন্ত ট্রেনের পেছনের ৪টি বগি বিচ্ছিন্ন হয়ে পিছনের দিকে চলে যায়। আর ইঞ্জিন অপর বগিগুলো নিয়ে ট্রেন সামনের দিকে চলতে থাকে। মুঠোফোনে ট্রেনের পরিচালক এন কে বিশ্বাসের কাছ থেকে সংবাদ পেয়ে ট্রেনের চালক ট্রেনটি পাহাড়ের মধ্যে থামান।
এদিকে বিচ্ছিন্ন চারটি বগি প্রায় ৪ কিলোমিটার পিছনের দিকে গিয়ে শ্রীমঙ্গল স্টেশন অতিক্রম করে শাপলাবাগ রেল গেইট এলাকায় থেমে যায়। এদিকে ইঞ্জিনসহ ট্রেনটি সামনের দিকে আরো প্রায় ৫ কিলোমিটার চলে যায়।
পরে ইঞ্জিনসহ অপর বগিগুলো নিয়ে ট্রেন শ্রীমঙ্গলে এসে রাত ৮টা ৪০ মিনিটে বিচ্ছিন্ন হওয়া বগিগুলোকে নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেয়।
শ্রীমঙ্গল স্টেশন মাস্টার অমৃত লাল সরকার রাত ৯টায় মুঠোফোনে জানান, ছুটে যাওয়া চারটি বগি ধীরে ধীরে পিছনের দিকে এসে শাপলাবাগে থেমে গেছে বলে বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি।