হবিগঞ্জে ডিবি পরিচয়ে ব্যবসায়ী অপহরণ, ৪ লাখ টাকা ছিনতাই

opohoronronসুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে ফিল্মি স্টাইলে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মাহবুব হোসেন নামে এক ব্যবসায়ীকে অপহরণ করে ৪ লাখ টাকা ছিনতাই করে পালিয়েছে একদল দুর্বৃত্ত। বৃহস্পতিবার শায়েস্তাগঞ্জ পৌরসভা এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাছিরনগরের বাসিন্দা মাহবুব হোসেন দীর্ঘদিন ধরে মাধবপুরে বসবাস করছেন। তিনি সদর উপজেলার শায়েস্তাগঞ্জে আরএকে পেইন্টের ডিলার হিসেবে ব্যবসা পরিচালনা করে আসছেন। বৃহস্পতিবার দুপুরে কোম্পানিকে টিটির মাধ্যমে ৪ লাখ টাকা দেয়ার জন্য আরএকে পেইন্টের বিক্রয় প্রতিনিধি শংকু দেবকে সঙ্গে নিয়ে মাধবপুর থেকে শায়েস্তাগঞ্জ আসেন। শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকা থেকে তারা একটি ব্যাটারিচালিত ইজিবাইকে করে রেলস্টেশন এলাকায় ইসলামী ব্যাংকের উদ্দেশে রওনা হন।
শায়েস্তাগঞ্জ পৌরসভার সামনে এলে পেছন থেকে আসা সাদা রঙের একটি নোহা মাইক্রোবাস ইজিবাইকটির পথরোধ করে। ওই গাড়ি থেকে কয়েকজন যুবক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ইজিবাইকের যাত্রীদের নামতে বলে। সবাই নামলে আরএকে পেইন্টের ডিলার মাহবুব হোসেনকে ইয়াবা ব্যবসায়ী বলে দুই যুবক জোরপূর্বক নোহা গাড়িতে তুলে নেয়। তারপর মাহবুব হোসেনের চোখ বেঁধে দ্রুত শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকার দিকে রওনা হয় গাড়িটি। পরে তার সঙ্গে থাকা ৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার সৈয়দপুর এলাকায় মাহবুব হোসেনকে গাড়ি থেকে ফেলে দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে তার স্বজনরা সেখান থেকে উদ্ধার করেন।
মাহবুব হোসেন জানান, ছিনতাইকারী তার চোখ-মুখ বেঁধে মারধর করে ৫০ লাখ টাকা দাবি করে। এ সময় তারা তাকে মেরে ফেলার হুমকিও দেয়। তখন মাহবুব হোসেন কৌশলে নিজেকে আরএকে পেইন্টের কর্মচারী পরিচয় দিয়ে সঙ্গে থাকা টাকাগুলো মালিকের বলে দাবি করেন। পাশাপাশি সেই টাকা নিয়ে তাকে মুক্তি দেয়ার অনুরোধ জানান।
এর পরিপ্রেক্ষিতে ছিনতাইকারীরা টাকা ছিনিয়ে নিয়ে তাকে সৈয়দপুর এলাকায় ফেলে চলে যায়।
হবিগঞ্জের ডিবি পুলিশের ওসি সৈয়দ মোক্তাদির হোসেন জানান, শায়েস্তাগঞ্জে ডিবি পুলিশের কোন অভিযান ছিল না। সবাই লাখাই উপজেলায় একটি অপারেশনে ছিলেন।
সহকারী পুলিশ সুপার দক্ষিণ সাজ্জাদ ইবনে রায়হান জানান, খবর পেয়ে পুলিশ অভিযান পরিচালনা করে। তবে ছিনতাইকরীরা সিলেটের দিকে পালিয়ে যায়। এ ব্যাপারে কেউ থানায় আসেনি।