খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে এ হামলা : কর্নেল অলি

Colonel Oli২০ দলীয় জোটের প্রধান, সাবেক প্রধানমন্ত্রী এবং সর্ববৃহৎ রাজনৈতিক দলের নেত্রী খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও দ্রুত বিচারের আহবান জানিয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল অলি আহমদ বীর বিক্রম (অব.) বলেছেন, সরকার নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন বানচালের ষড়যন্ত্র হিসেবে ও খালেদা জিয়াকে হত্যার উদেশ্যে পরিকল্পিত ভাবে হামলার চালিয়েছে।

তিনি আজ রাতে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ কথা বলেন।
কর্নেল অলি বলেন, একজন সাবেক প্রধানমন্ত্রীর উপর হামলা গণতন্ত্রের উপর হামলার শামিল। জনগণকে তাদের ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকার থেকে বঞ্চিত করার লক্ষে শক্তি প্রয়োগ করে নির্বাচন বানচাল করার কৌশল হিসেবে এ হামলা।
তিনি বলেন, টিভি ফুটেজে হামলাকারীদের চেহারা পরিস্কার ভাবে দেখা গেছে। তাদের চিহিƒত করা এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা মোটেও কঠিন নয়। তবে সরকার যদি এ কর্মকান্ডের সঙ্গে সরাসরি জড়িত থাকে তবে হামলাকারী কখনো শনাক্ত করা হবেনা।
কর্নেল অলি বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখন পর্যন্ত হামলার বিষয়ে কোনো বক্তব্য দেওয়া হয়নি, তারা নিশ্চুপ। অবস্থা দেখে মনে হচ্ছে তারা এ বিষয়ে সরকারকে সহায়তা দিচ্ছে। তবে সরকারকে মনে রাখতে হবে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার দায় দায়িত্ব তাদেরকেই¡ বহন করতে হবে। সমগ্র বাংলাদেশের জনগন এ ধরনের ঘটনার জন্য সরকারকে ধিক্কার জানাচ্ছে। বিজ্ঞপ্তি