কালবৈশাখীতে সিলেটে বিদ্যুৎ বিপর্যয়

thunderstormসুরমা টাইমস রিপোর্টঃ কালবৈশাখী ঝড়ে সিলেট নগরীতে বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে। ফলে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎবিহীন অন্ধকারে থাকতে হয়েছে নগরবাসীকে। শনিবার বিকেলে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির পরপরই নগরীর বিভিন্ন স্থানে বিদ্যুৎ চলে যায়। ঝড়ের তাণ্ডবে বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়ে এবং বিভিন্ন স্থানে গাছ পড়ে বিদ্যুৎ লাইন ছিঁড়ে যাওয়ায় এই অবস্থা হয়েছে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে।
নগরীতে বিকেলে ৪টার দিকে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়। প্রচণ্ড ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় নগরীর বিদ্যুৎ ব্যবস্থা। ঝড় থামার পর নগরী বিদ্যুৎবিহীন অন্ধকার পুরীতে পরিণত হয়।
ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎবিহীন থাকায় নগরবাসীকে পোহাতে হয়েছে চরম দুর্ভোগ। অনেক জায়গায় দেখা দেয় পানি সংকট। দিনের বেলা ঝড় হলেও অনেক রাত পর্যন্ত বিদ্যুৎছাড়াই থাকতে হয়েছে নগরীর বিভিন্ন এলাকার মানুষকে। কিছু এলাকায় ৩-৪ ঘণ্টা পর বিদ্যুৎ সংযোগ দেয়া হলেও অধিকাংশ এলাকা অন্ধাকারেই ছিল।
শনিবার রাতে অনেক গ্রাহক সুরমা টাইমসকে ফোনে এরকমই অভিযোগ করেন।
তারা অভিযোগ করেন, বিদ্যুতের খুঁটি এবং গাছ ভেঙ্গে বিদ্যুতের তারে নুইয়ে পড়ার পর ঘণ্টার পর ঘণ্টা অতিবাহিত হলেও কর্তৃপক্ষ গাছ সরিয়ে বিদ্যুৎ সংযোগের কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। ফলে ভ্যাপসা গরমে ঘণ্টার পর ঘণ্টা অন্ধাকারে কাটাতে হয়েছে তাদেরকে।
পাশাপাশি বিদ্যুৎ না থাকায় পরীক্ষার্থীরা পড়েছিলেন চরম বিপাকে। অনেকে মোম জ্বালিয়ে পড়ালেখা চালিয়েছেন।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেটে ১ এর নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন সুরমা টাইমসকে বলেন, ‘ঝড়ে নগরীর সব জায়গায় বিদ্যুৎ ব্যবস্থার বিপর্যয় ঘটেছে। ঝড়ের মধ্যেই বিদ্যুৎ বিভাগের লোকজন মেরামতের কাজে লেগে গেছেন। একসাথে সব এলাকায় বিদ্যুৎ এখনই দেয়া সম্ভব হচ্ছেনা। রোববার সকালের মধ্যে কাজ শেষ করে সব এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার চেষ্টা চলছে।’