বিশ্বনাথে ঝড়ে লন্ডভন্ড বিদ্যালয়ে ৮ দিন থেকে খোলা আকাশের নিচে কোমলমতি শিক্ষার্থীরা

bishwanath schoolবিশ্বনাথ প্রতিনিধিঃ কালবৈশাথী ঝড়ে লন্ডভন্ড বিশ্বনাথের হাজী আরশদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়। ফলে গত ৮ দিন ধরে খোলা আকাশের নীচে ক্লাস করছেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিদ্যালয়রে একমাত্র টিনসেড ঘরটি রয়েছেন ঝুকিপূর্ণ অবস্থায়।
জানা গেছে, উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রায়পুর গ্রামে ১৯৯৮ সালের ২ শে মার্চ প্রতিষ্ঠা করা হয় হাজী আরশদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টি নিজ অর্থায়নে প্রতিষ্ঠা করেন যুক্তরাজ্য প্রবাসী হাজী আরশদ আলী। সম্প্রতি বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়েছে। বিদ্যালয়ে মোট ২১৬জন ছাত্র/ছাত্রীকে পাঠদান করাচ্ছেন ২জন শিক্ষক ও ২জন শিক্ষিকা। একটি টিনসেড ঘরে বিদ্যালয় পরিচালিত হয়ে আসলেও এখানো কোন ভবন নির্মাণ করা হয়নি। ইতিমধ্যে সরকারীকরণ হওয়ার পর ভবন নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।
গত ৪ এপ্রিল রাতে কালবৈশাখী ঝড়ে ল-ভ- হয়ে যায় বিদ্যালয়ের একমাত্র ঘরটি। ফলে এখন খোলা আকাশের নীচে ক্লাস রতে হচ্ছে শিক্ষার্থীদেরকে।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাছিত বলেন, কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ১ম থেকে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীরা কোন রকম ক্লাস রুমে ক্লাস করতে পারলেও ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের রোমের মধ্যে ক্লাস করানো সম্ভব হচ্ছে না। ফলে আমরা খোলা আকাশের নীচে ক্লাস নিতে বাধ্য হচ্ছি। বিষয়টি তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন বলে জানান।