বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

BSF1সুরমা টাইমস ডেস্কঃ বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার ভোরে বেনাপোলের দৌলতপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বেনাপোলের পুটখালী গ্রামের হানিফ আলীর ছেলে শান্ত (৪৫) এবং একই গ্রামের আনিছুর রহমানের ছেলে আকু (২৯)। তারা ভারতে গরু আনতে গিয়েছিলেন বলে স্থানীয় ও চোরাচালানী সূত্র নিশ্চিত করেছে।
এলাকাবাসী সূত্র মতে, পুটখালী এলাকার আকু ও শান্তসহ একদল চোরাচালানী শুক্রবার গভীররাতে বাংলাদেশের ওপারে ভারতের আংরাইল এলাকায় গরু আনতে যায়। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে আকু ও শান্ত গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে তাদের মৃতদেহ অপর সঙ্গীরা উদ্ধার করে নিয়ে আসে।
যশোর ২৬ বিজিবির কমান্ডিং অফিসার (সিও) জাহাঙ্গীর হোসেন মোবাইল ফোনের ক্ষুদেবার্তায় (মেসেজ) বিষয়টি নিশ্চিত করে জানান, বিএসএফের গুলিতে দুইজন বাংলাদেশি মারা গেছেন। এরমধ্যে একজনের লাশ শার্শা (নাভারণ) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অপরজনের লাশ দৌলতপুরে রয়েছে। এ ছাড়া তারা স্থানীয় বিজিবির সদস্যদের মাধ্যমে বিস্তারিত জানার জন্য খোঁজখবর নিচ্ছেন।