ইউপি চেয়ারম্যান রতি কান্ত দাসের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা মন্ত্রণালয়ে

roti-kanti-das-chairmanসুরমা টাইমস ডেস্কঃ সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতি কান্ত দাসের বিরুদ্ধে দায়েরকৃত রাষ্ট্রদ্রোহী মামলা এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। মামলার বাদী আওয়ামী লীগ নেতা কাজী রিয়াজুল ইসলাম রানু সরকারের পক্ষে মামলাটি পরিচালনার জন্য গত ৮ এপ্রিল সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে (ডকেট নং- ৫৭) স্বরাষ্ট্র সচিবের কাছে আবেদন করেছেন।
‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগানে বাধা দেয়ার ঘটনায় গত ৫ এপ্রিল কাজী রিয়াজুল ইসলাম রানু সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ২য় আদালতের বিচারক ফারহানা ইয়াসমিনের আদালতে রাষ্ট্রদ্রোহী এ মামলাটি দায়ের করেন। মামলা নং-সিআর-৭৭/২০১৫। ধারা- দন্ডবিধি আইনের ১২৪-ক।
মামলায় অভিযোগ করা হয়েছে, ২৬ মার্চ স্থানীয় এসইএসডিপি উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের র‌্যালিতে উলে­খিত চেয়ারম্যান জয় বাংলা-জয় বঙ্গবন্ধু স্লোগানে বাধা দিয়েছিলেন।
মামলায় উল্লেখ করা হয়েছে, ২৬ মার্চ উল্লেখিত বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন কুমার চৌধুরীর নেতৃত্বে প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা স্বাধীনতা দিবসের র‌্যালি বের করেন। র‌্যালি থেকে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু, তোমার দেশ আমার দেশ বাংলাদেশ বাংলাদেশ’ স্লোগান দিয়ে চরনারচর ইউপি কার্যালয়ের সামনে এসে থামে। এ সময় চেয়ারম্যান রতিকান্ত দাস ক্ষুব্ধ হয়ে শিক্ষকদের শাসিয়ে স্লোগান বন্ধ করতে বলেন। তিনি বলেন, ‘এখানে বিরোধী দল রয়েছে। দেশটা কি আওয়ামী লীগের হয়ে গেছে? জয় বাংলা জয় বঙ্গবন্ধু না বললে কি হয় না?’