ভিডিওতে দেখুন মার্কিন পুলিশের নৃশংসতা!

us policeসুরমা টাইমস ডেস্কঃ শান্তি-মানবতা আর বহুসংস্কৃতি ধারণের আত্মগৌরবে যারা মাতোয়ারা; সেই যুক্তরাষ্ট্রের পুলিশের কৃষ্ণাঙ্গ-ঘৃণা সামনে আসছে বারবার। এবার ধারাবাহিক কৃষ্ণাঙ্গ নির্যাতনের অংশ হিসেবে দিনে দুপুরে পার্কে গুলি করে মেরে ফেলা হলো এক কৃষ্ণাঙ্গকে। নেপথ্যে শ্বেতাঙ্গ পুলিশ। ঘটনাটির ভিডিও করেছেন এক পথচারী। শুধু গুলি করেই ক্ষান্ত হননি এ পুলিশ অফিসার। লোকটি নিহত হবার পর দোষী সাব্যস্ত করতে তার লাশের পাশে কিছু একটা রেখে দিয়েছেন! এমনকি লাশের হাতেই পড়িয়েছেন হাতকড়া!
ঘটনাটি প্রকাশ হওয়ার পর দক্ষিণ ক্যারোলিনার এ পুলিশ অফিসারকে খুনের দায়ে অভযুক্ত করা হয়েছে। ভিডিওটি প্রকাশ হবার পরে বিশ্বব্যাপী নিন্দার ঝড় বইছে।

এ ঘটনায় চার্লসটন পুলিশ স্টেশনের এ পুলিশকে খুনের দায়ে অভিযুক্ত করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, পুলিশ অফিসার স্কটের দিকে বন্দুক তাক করার পরপরই তাকে গুলি করা হয়। এতে এটাই প্রমান হয় যে, পুলিশ অফিসারই তাকে গুলি করেছেন। স্কটের ভাই এন্থনি বলেছেন, ভিডিওচিত্রটি না থাকলে তার ভাই হত্যার সঠিক বিচার পেতেন না তিনি। এ ভিডিওচিত্রটিই বলে দিচ্ছে তার ভাইয়ের সাথে কি ঘটেছে। ভাইয়ের প্রতি শ্রদ্ধাও জানান এন্থনি।

https://www.youtube.com/watch?v=WPUTTtN1NQA

https://www.youtube.com/watch?v=kXO3Ix_GIyI

https://www.youtube.com/watch?v=PEkzDixKquo