কানাডা পাঠানোর নামে সিলেট ভূমি অফিসের দুই কর্মকর্তার টাকা আত্মসাৎ

সুরমা টাইমস ডেস্কঃ কানাডা পাঠানোর নামে প্রতারণা করে টাকা আত্মসাৎ করার অভিযোগে অভিযুক্ত হয়েছেন ভূমি অফিসের দু’জন কর্মকর্তা। প্রতারণার মাধ্যমে ৪ লাখ ৬২ হাজার টাকা আত্মসাতের ঘটনায় অভিযুক্তরা হচ্ছেন, মাদারিপুর জেলার আদমপুর গ্রামের নজরুল ইসলাম খান ও তার স্ত্রী জেসমিন আক্তার। নজরুল ইসলাম সুনামগঞ্জ ভূমি অফিসের প্রসেস সার্ভার ও জেসমিন আক্তার খুলনা ভূমি অফিসের জুনিয়র অডিটর অফিসার। সম্প্রতি তাদের বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার পুলিশের উপ-পরির্দশক সম্রাজ মিয়া আদালতে চার্জশিট দাখিল করেন।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়, মামলার বাদি খন্দকার রেজাউল করিম ও আসামিরা একই এলাকার বাসিন্দা। চাকরির সুবাদে তারা সিলেট থাকতেন। এতে একে অপরের সঙ্গে ভালো সম্পর্ক ছিল। নজরুল ও তার স্ত্রী মামলার বাদি খন্দকার রেজাউল করিমকে কানাডা পাঠানোর কথা বলে ৯ লাখ টাকার চুক্তি করেন। কাজের কথা বলে তারা বিভিন্ন সময়ে ৪ লাখ ৬২ হাজার টাকা নেন। পরে টাকা না দিয়ে প্রতারণার করে পালিয়ে যান। একপর্যায়ে তারা টাকা নেয়ার কথা অস্বীকার করেন।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই সম্রাজ বলেন, ওরা দু’জন প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করেছে। তদন্তে আত্মসাৎ করার প্রমাণ পাওয়া গেছে