সাড়ে ১৩ কোটি টাকা আত্মসাৎ : জীবন বীমা কর্পোরেশন’র সাবেক ম্যানেজার গ্রেপ্তার

abdul-latif-Chowdhury2সুরমা টাইমস ডেস্কঃ জীবন বীমা কর্পোরেশন প্রিমিয়াম জালিয়াতির মাধ্যমে সাড়ে ১৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় সিলেট রিজিওনের প্রাক্তন ম্যানেজারকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম মো. আব্দুল লতিফ চৌধুরী। গতকাল বুধবার বেলা পৌনে ১টার দিকে নগরীর আম্বরখানাস্থ রিজিওনাল অফিস থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার আব্দুল লতিফ চৌধুরী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ফালগুনকরা গ্রামের মৃত আব্দুর রহমান চৌধুরীর ছেলে। বর্তমানে তিনি রাজধানী ঢাকার খিলক্ষেত এলাকার রোডের নিকুঞ্জ-২ এর ৩ নম্বর বাসায় বসবাস করছেন।
জানা গেছে, জীবন বীমা কর্পোরেশন সিলেট রিজিওনাল অফিসের ২০০২ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত মোট ৫,৮৫৮টি প্রিমিয়াম জালিয়াতির মাধ্যমে আব্দুল লতিফ চৌধুরীসহ ১১ জন কর্মকর্তা-কর্মচারি এককভাবে ও পরস্পর যোগসাজশে যৌথভাবে ১৩,৫৮,৪২৩০২ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে দন্ডবিধি ৩৮১/৪০৮/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় সিলেট কোতোয়ালি মডেল থানায় মামলা রুজু হয়। নং- ১৫, তাং-১২/০১/১৩।
মামলাটি সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে মামলার প্রধান আসামী জীবন বীমা কর্পোরেশন-সিলেটের প্রাক্তন ম্যানেজার আব্দুল লতিফ চৌধুরীকে নগরীর আম্বরখানাস্থ রিজিওনাল অফিস থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অভিযানে নেতৃত্বদেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়-সিলেটের উপ-পরিচালক মো: মোজাহার আলী সরদার। সুষ্ঠু তদন্তের স্বার্থে গ্রেপ্তারকৃত আসামিকে ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হবে সূত্র জানিয়েছে।